তৃতীয় শ্রেণির কর্মচারীদের বেতন সর্বনিম্ন ২৭ হাজার টাকা করার দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৩ পিএম, ২৮ মে ২০২২

তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীদের বেতন সর্বনিম্ন ২৭ হাজার টাকা করাসহ পাঁচ দফা দাবিতে রাজধানীতে কর্মচারী সমাবেশ ও মানববন্ধন করেছে গণকর্মচারী ঐক্য পরিষদ।

শনিবার (২৮ মে) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করে সংগঠনটি। সমাবেশে সভাপতিত্ব করেন গণকর্মচারী ঐক্য পরিষদের প্রধান সমন্বয়ক, বাংলাদেশ সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের মহাসচিব নোমানুজ্জামান আল আজাদ।

সভাপতিত্ব বক্তব্যে তিনি অনতিবিলম্বে ১০ ধাপে বেতন নির্ধারণসহ নবম বেতন কমিশন গঠন, অন্তবর্তী ব্যবস্থায় ৬০ শতাংশ মূল বেতন বাড়ানো ও সর্বনিম্ন বেতন ২৭ হাজার টাকা নির্ধারণসহ পাঁচ দফা পূরণের দাবি জানান। এসময় ঐক্য পরিষদের সমন্বয়ক মো. সেলিম রেজার সঞ্চালনায় সমাবেশে গণকর্মচারী ঐক্য পরিষদের সদস্য সচিব, বাংলাদেশ তৃতীয় শ্রেণি সরকারি কর্মচারী সমিতির মহাসচিব মো. ছালজার রহমান পাঁচ দফা দাবি উপস্থাপন করেন।

কর্মসূচিতে সংহতি জানিয়ে বক্তব্য দেন বিশ্ব ট্রেড ইউনিয়ন ফেডারেশনের সমন্বয়ক শ্রমিক নেতা বাদল খান এবং জাতীয় শ্রমিক ফেডারেশনের সভাপতি কামরুল আহসান। এছাড়া গণকর্মচারী ঐক্য পরিষদের নেতারা বক্তব্য দেন।

বক্তারা বলেন, বর্তমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে দুর্বিসহ অবস্থায় গণকর্মচারীদের জীবন সীমাহীন আর্থিক সংকটে নিপতিত হয়েছে। অন্তবর্তী ব্যবস্থায় ৬০ শতাংশ মূল বেতন বাড়ানো, ১০ ধাপে বেতন নির্ধারণসহ পাঁচ দফা মেনে নেওয়ার জন্য ১৫ লাখ গণকর্মচারীদের পক্ষে দাবি জানান তারা।

সমাবেশ থেকে গণকর্মচারী ঐক্য জোটের প্রধান সমন্বয়ক নোমানুজ্জামান আল আজাদ আগামী বাজেটে পাঁচ দফা দাবি পূরণের দৃশ্যমান পদক্ষেপ গৃহীত না হলে ১ জুলাই থেকে সারাদেশে কর্মচারী সমাবেশ, বিক্ষোভ কর্মসূচি এবং প্রয়োজনে লাগাতার গণকর্মবিরতি ঘোষণা করা হতে পারে বলে জানান

এমআইএস/এমএএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]