সাউদিয়ার ত্রুটি: ৯ ঘণ্টা বিমানবন্দরে অপেক্ষায় ৪ শতাধিক হজযাত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২৯ এএম, ১৯ জুন ২০২২

সৌদি অ্যারাবিয়ান (সাউদিয়া) এয়ারলাইন্সে কারিগরি ত্রুটির কারণে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হজ ফ্লাইটে বিপর্যয় ঘটেছে। ফ্লাইটের অপেক্ষায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বসে আছেন ৪ শতাধিক হজযাত্রী।

শনিবার (১৮ জুন) বিকেল ৫টা ৫০ মিনিটে ফ্লাইটটি ছেড়ে যাওয়ার কথা থাকলেও নির্ধারিত সময়ে ছাড়েনি। যে এয়ারলাইন্সটি ঢাকায় এসে যাত্রী নেওয়ার কথা ছিল সেটি এখনো আসেনি।

হজ ক্যাম্প সূত্র জানায়, সাউদিয়া এয়ারলাইন্সের এসভি৩৮১১ ফ্লাইটে শনিবার বিকেলে চার শতাধিক হজযাত্রী সৌদি আরবের জেদ্দায় যাওয়ার কথা ছিল। এ জন্য শনিবার দুপুর দুইটা থেকে বিমানবন্দরে অপেক্ষায় আছেন হজযাত্রীরা। কিন্তু রাত সাড়ে ১১টা পর্যন্ত ফ্লাইটের বিষয়ে কোনো আপডেট তথ্য দিতে পারেননি সংশ্লিষ্টরা।

তবে বিমানবন্দর কর্তৃপক্ষ বলছে, সাউদিয়া এয়ারলাইন্সে কারিগরি ত্রুটির কারণে ফ্লাইট বিলম্ব হচ্ছে। রাত সাড়ে ১২টার দিকে এ হজ যাত্রীদের নিয়ে যাবে সাউদিয়া।

নাম প্রকাশে অনিচ্ছুক হজ ক্যাম্পের এক কর্মকর্তা বলেন, হজযাত্রীদের ফ্লাইটের কমপক্ষে আট ঘণ্টা আগে হজ ক্যাম্পে আসতে হয়। সে অনুযায়ী সব যাত্রী নির্ধারিত সময়ে ক্যাম্পে আসেন। সেখানে এয়ারলাইনের বোর্ডিং ও বাংলাদেশ প্রান্তের ইমিগ্রেশন করা হয়। এরপর ফ্লাইটের ২ থেকে ৩ ঘণ্টা আগে হজযাত্রীদের নিয়ে যাওয়া হয় বিমানবন্দরে। সেখানে সৌদি ইমিগ্রেশন শেষ করে প্লেনে ওঠেন হজযাত্রীরা। এনিয়মেই প্রতিদিন হজ ফ্লাইটগুলো পরিচালিত হয়। কিন্তু আজ ফ্লাইট বিপর্যয় ঘটায় বিপাকে পড়েছেন হজযাত্রীরা।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম বলেন, সাউদিয়ার উড়োজাহাজটি কারিগরি ত্রুটির কারণে নির্ধারিত সময়ে ছেড়ে যায়নি। তবে যাত্রীদের খাবারসহ সব ব্যবস্থা করা হয়েছে। আশা করা যাচ্ছে, রাত সাড়ে ১২টায় ফ্লাইটটি ছেড়ে যাবে।

এমএমএ/এমএএইচ/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]