‘পাশে আছি বাংলাদেশ’ কর্মসূচি নিয়ে বন্যার্তদের পাশে প্রাণ-আরএফএল

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৩:৩৭ পিএম, ২২ জুন ২০২২

‘পাশে আছি বাংলাদেশ’ কর্মসূচি নিয়ে সিলেট, সুনামগঞ্জ ও হবিগঞ্জে বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপ। কর্মসূচির আওতায় বন্যার্তদের মাঝে শুকনা খাবার বিতরণ, প্রশাসনের কাছে আরএফএল এর সাপোর্ট ব্র্যান্ডের নৌকা হস্তান্তর ও বন্যাদুর্গত প্রত্যন্ত এলাকায় বিশুদ্ধ পানি সরবরাহের বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে।

প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (বিপণন) কামরুজ্জামান কামাল বলেন, ‘বন্যার্তদের মধ্যে খাবার ও বিশুদ্ধ পানি সংকটের কথা চিন্তা করে প্রাণ-আরএফএল গ্রুপ তাৎক্ষণিক সেখানে শুকনো খাবার পৌঁছানোর ব্যবস্থা করে। শুরুতে দুর্গত এলাকায় গাড়ি পৌঁছানোর সমস্যা থাকলেও পরে জেলা প্রশাসন ও সেনাবাহিনীর সহায়তায় ত্রাণ পৌঁছানো সম্ভব হয়েছে। শুকনা খাবারের মধ্যে রয়েছে চিড়া, মুড়ি ও বিভিন্ন ধরনের বিস্কুট’।

jagonews24

তিনি বলেন, ‘বন্যাদুর্গত প্রত্যন্ত এলাকায় এ মুহূর্তে বিশুদ্ধ পানির চরম সংকট। আরএফএল এর ‘সেরা’ ব্র্যান্ড এজন্য ২০ লিটারের কয়েক হাজার পানির ট্যাংক বিশুদ্ধ পানিসহ বিতরণ শুরু করেছে। পানি ফুরিয়ে গেলে তারা যেন নিজেরাই ট্যাংকে পানি বিশুদ্ধ করতে পারে সেজন্য পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটও দেওয়া হচ্ছে।

‘এতে এ সংকটকালে অনেক মানুষের বিশুদ্ধ পানি পেতে সহায়তা করছে। বন্যাদুর্গত মানুষ পানিবন্দি থাকায় আশ্রয়কেন্দ্রে আসতে পারছে না। তাদের সহজে আশ্রয়কেন্দ্রে আনার জন্য আমরা আরএফএল সাপোর্ট নৌকা সিলেট প্রশাসনকে দিয়েছি। আরও কীভাবে বানভাসিদের পাশে দাঁড়ানো যায় সেটি নিয়েও আমরা কাজ করছি’।

jagonews24

সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে দেশের যেকোনো দুর্যোগে যেন তাৎক্ষণিক মানুষকে সহায়তা করা যায় সে লক্ষ্যে ২০২০ সালে ‘পাশে আছি বাংলাদেশ’ কর্মসূচি শুরু করে প্রাণ-আরএফএল গ্রুপ।

এমআরএম/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]