জেসিইটি কোর্সের সনদপত্র বিতরণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৩৪ পিএম, ২৩ জুন ২০২২
জেসিইটি কোর্সের সনদপত্র বিতরণ করেন কোস্ট গার্ড মহাপরিচালক

বাংলাদেশ কোস্ট গার্ডের দুই কর্মকর্তা ও ১৩ জন নাবিকের মধ্যে জয়েন্ট কম্বাইনড এক্সচেঞ্জ ট্রেইনিং (জেসিইটি) কোর্সের সনদপত্র বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৩ জুন) কোস্ট গার্ড মহাপরিচালক অ্যাডমিরাল আশরাফুল হক চৌধুরী এ সনদ বিতরণ করেন।

কোস্ট গার্ডের সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ জানান, গত ৫ জুন থেকে ২৩ জুন পর্যন্ত কোস্ট গার্ডের প্রশিক্ষণ ঘাঁটি বিসিজি বেইজ অগ্রযাত্রার মেরিটাইম সেফটি অ্যান্ড মেরিটাইম সিকিউরিটি স্কুলে এ প্রশিক্ষণ দেওয়া হয়। মার্কিন সামরিক বাহিনীর প্যাসিফিক কমান্ড (প্যাকম) অগমেন্টেশন টিমের সাতজন প্রশিক্ষকের তত্ত্বাবধানে এ প্রশিক্ষণ পরিচালিত হয়।

কোস্টগার্ডের মহাপরিচালক বলেন, দায়িত্ব পালনকালে তাৎক্ষণিক প্রাথমিক চিকিৎসা সরবারহ, ডাকাতি-জলদস্যু দমন, যে কোনো প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা ও উপকূলীয় জনগণের নিরাপত্তা নিশ্চিতকরণের লক্ষ্যে এ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এর মাধ্যমে বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণকালে সৃষ্ট অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সহজেই মোকাবিলা করা যাবে।

এইচএআর/এসএএইচ/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]