গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন সীমা হামিদ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৭:০৭ পিএম, ২৪ জুন ২০২২

গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন বাংলাদেশের ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক সীমা হামিদ। শুক্রবার সীমা হামিদ ব্যাংককে গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট আয়োজিত ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ সামিট-২০২২’ এ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড-২০২২’ গ্রহণ করেন।

তরুণ-তরুণীদের উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা, তাদের ক্ষমতায়ন, তারুণ্যকে সঙ্গে নিয়ে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অসাধারণ অবদান রাখায় গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট সীমা হামিদকে এ পুরস্কারে ভূষিত করেছে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মীর মোহাম্মদ আসলাম উদ্দিন এ তথ্য জানান।

অনুষ্ঠানে পুরস্কার গ্রহণকালে সীমা হামিদ বলেন, ‘বাংলাদেশের তরুণদের সৃজনশীল-সংস্কৃতিমনা ও উদ্যোক্তা করার প্রচেষ্টা অব্যাহত রাখা হবে। তরুণ তৃণমূল উদ্যোক্তাদের জন্য আমরা যে প্লাটফর্ম তৈরি করেছি তার বিস্তৃতি আরও বাডানো হবে।’

jagonews24

তিনি বলেন, বাংলা সংস্কৃতির বিকাশ, উদ্যোক্তা শ্রেণি তৈরি ও তরুণদের সংগঠিত করতে আমরা কাজ করছি। আর্তমানবতার সেবা ও হতদরিদ্র মানুষদের স্বাবলম্বী করার জন্য আমাদের স্বপ্নকুটির শীর্ষক প্রকল্প রয়েছে। বাংলা সংস্কৃতি বহির্বিশ্বে ছড়িয়ে দেয়ার জন্য ২৭টি দেশে আমাদের শাখা রয়েছে। সাংস্কৃতিক গবেষণার উদ্যোগকে আমি সামনে থেকে উৎসাহিত করি এবং করবো।

গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের প্রেসিডেন্ট দিবাকর আরিয়ালের সভাপতিত্বে অনুষ্ঠানে থাইল্যান্ডের শিক্ষা উপমন্ত্রী কালায়া সফনপানিচ, ইউনাইটেড পিস কিপার্স ফেডারেল কাউন্সিলের প্রেসিডেন্ট আফিনিতা চাই চানা ও ইয়ুথ বাংলা কালচারাল ফাউন্ডেশনের সভাপতি মুনা চৌধুরী উপস্থিত ছিলেন।

আরএমএম/জেএইচ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]