‘পদ্মা সেতু শেখ হাসিনার সাহসিকতার অমর মহাকাব্য’

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১০:৫৩ এএম, ২৬ জুন ২০২২
প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস রানা

পদ্মা সেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সততা ও সাহসিকতার এক অমর মহাকাব্য হয়ে থাকবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস রানা।

শনিবার (২৫ জুন) শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান ও আওয়ামী লীগের জনসভা শেষে ঢাকা ফিরে তিনি এ অনুভূতি ব্যক্ত করেন।

ইমরুল কায়েস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে প্রমত্তা পদ্মা নদীর ওপর নির্মিত দেশবাসীর বহুল কাঙ্ক্ষিত 'পদ্মা সেতু' উদ্বোধন করেছেন। এটি শুধুমাত্র একটি সেতুর উদ্বোধন নয়, একটি স্বপ্নের উন্মোচন। আমার সৌভাগ্য যে, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা হিসেবে সফরসঙ্গী হয়ে মহাকালের সাক্ষী হয়ে রইলাম।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব তার ঐতিহাসিক ৭ মার্চের ভাষণে বলেছিলেন, ‘সাত কোটি মানুষকে দাবায়ে রাখতে পারবা না।’ শেখ হাসিনা জাতির পিতার রক্ত ও আদর্শের সুযোগ্য উত্তরসূরী। পদ্মা সেতু আলোর মুখ দেখেছে একমাত্র দেশরত্ন শেখ হাসিনার অনমনীয় দৃঢ়তার কারণে।

‘বঙ্গবন্ধুকন্যার প্রচণ্ড আত্মপ্রত্যয় আর বিচক্ষণ নেতৃত্বে শুধু পদ্মা বহুমুখী সেতু নির্মাণ প্রকল্পের যাত্রাই শুরু হয়নি; বাংলাদেশের ওপর দাতাগোষ্ঠীর ছড়ি ঘোরানো বন্ধ হয়েছে। প্রকাশ পেয়েছে জাতির নিজস্ব সক্ষমতা, সারাবিশ্বে উজ্জ্বলতর হয়েছে দেশের ভাবমূর্তি।

পদ্মা সেতু কেবলমাত্র ইট-সিমেন্ট-লোহার একটি বৃহৎ অবকাঠামো নয়, এর ব্যাপকতা আরও অনেক অনেক গভীরে। দুর্নীতির মিথ্যা অপবাদ ও ষড়যন্ত্রের বিরুদ্ধে লড়াই করে এটি আমাদের বিজয়ী হওয়ার গল্প। তাই এ সেতু পুরো জাতিকে অপমান করার প্রতিশোধও।

এসইউজে/এসএএইচ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]