পদ্মা সেতুতে ৮ ঘণ্টায় ১৫২০০ গাড়ি পারাপার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৪ পিএম, ২৬ জুন ২০২২

পদ্মা সেতুতে যান চলাচল শুরুর প্রথম ৮ ঘণ্টায় ১৫ হাজার ২০০টি গাড়ি চলাচল করেছে। এ থেকে টোল আদায় হয়েছে ৮২ লাখ ১৯ হাজার ৫০ টাকা।

রোববার (২৬ জুন) বিকেলে জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল হোসেন।

এর আগে ভোর ৫টা ৪০ মিনিটে সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয় পদ্মা সেতু। দক্ষিণাঞ্চলের মানুষের দীর্ঘ প্রতীক্ষিত পদ্মা সেতু পার হয়ে ঢাকায় আসতে দীর্ঘদিন যে অসহনীয় দুর্ভোগ ও কষ্ট ছিল আজ থেকেই তা দূর হয়েছে। শরীয়তপুরের জাজিরা প্রান্ত দিয়ে উত্তাল পদ্মা নদী পার হতে যেখানে কয়েক ঘণ্টা সময় লাগত এখন সেই নদী পার হতে কেবল সময় লাগছে কয়েক মিনিট। এতে অনেকেই বাইক ও প্রাইভেটকার নিয়ে পার হচ্ছেন তাদের স্বপ্নের পদ্মা সেতু। সেই সঙ্গে ট্রাক, বাসসহ বিভিন্ন ধরনের যান চলাচল করছে সেতু দিয়ে।

জাজিরা প্রান্তে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল হোসেন জাগো নিউজকে বলেন, প্রথম দিনই প্রথম আট ঘণ্টায় যান চলাচল করেছে ১৫ হাজার ২০০টি। এতে টোল অঅদায় হয়েছে ৮২ লাখ ১৯ হাজার ৫০ টাকা।

তিনি বলেন, সকাল থেকেই যেসব গাড়ি চলাচল করেছে তার ৬০ শতাংশই মোটরসাইকেল। ট্রাক কিংবা বড় যান কিছুটা কম প্রথম দিন।

তিনি আরও বলেন, মাওয়া প্রান্তে ৮ হাজার ৪৩৮টি গাড়ি চলাচলে আয় হয়েছে ৪৬ লাখ ৮৯ হাজার ৫৫০ টাকা। জাজিরা প্রান্তে ৬ হাজার ৭৬২টি গাড়ি চলাচলে ৩৫ লাখ ২৯ হাজার ৫০০ টাকা।

সেতুর টোলপ্লাজায় দায়িত্বরত এই শীর্ষ কর্মকর্তা জাগো নিউজকে বলেন, সকাল থেকেই আমরা প্রস্তুত ছিলাম। ৬টার আগেই যান চলাচলের জন্য কাজ শুরু করি।

আরএসএম/এমএইচআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]