যুবলীগকর্মী শহীদুল হত্যার অন্যতম আসামি ইউসুফ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৭:১৭ পিএম, ২৭ জুন ২০২২

চট্টগ্রামের রাউজানে যুবলীগকর্মী শহীদুল আলমকে (৩৫) গুলি করে হত্যার প্রায় সাত বছর পর অন্যতম আসামি মো. ইউসুফকে (৩৫) গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার (২৭ জুন) বিকেলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব-৭। রোববার (২৬ জুন) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার এ তথ্য জানিয়েছেন। গ্রেফতার ইউসুফ রাউজান উপজেলার পশ্চিম রাউজান গ্রামের মৃত বজল আহমদ সওদাগরের ছেলে।

র‌্যাব সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ২৪ ফেব্রুয়ারি রাউজান-রাঙ্গামাটি সড়কের চারাবটতল এলাকায় যুবলীগের কর্মী শহীদুল আলমকে মুখোশধারী সন্ত্রাসীরা সিনেমা স্টাইলে মাইক্রোবাসে করে এসে গুলি করে হত্যা করে। এ ঘটনায় ২৫ ফেব্রুয়ারি রাউজান থানায় একটি হত্যা মামলা দায়ের হয়। গত ১১ জানুয়ারি মামলার প্রধান আসামি ঘটনার মূলহোতা আজিজ উদ্দিন ওরফে আজিজ্যা ওরফে ইমুকে (৪৪) গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, যুবলীগকর্মী শহীদুলকে হত্যার পর আসামি বিদেশ চলে যায়। কিছুদিন আগে থেকে তারা দেশে ফিরে চাঁদাবাজি, সন্ত্রাসীসহ নানা অপরাধ সংগঠিত করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে শহীদুল হত্যা মামলার অন্যতম আসামি ইউসুফকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। সে শহীদুল হত্যাকাণ্ডে সরাসরি জড়িত বলে স্বীকার করেছে। তাকে সোমবার সকালে রাউজান থানায় হস্তান্তর করা হয়েছে।

ইকবাল হোসেন/বিএ/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]