চট্টগ্রামে মানসিক টানাপোড়েনে শিক্ষকের আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ২৯ জুন ২০২২

চট্টগ্রামের কর্ণফুলীতে জয় চ্যাটার্জি (৪৮) নামের এক স্কুলশিক্ষকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি নগরীর চরলক্ষ্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। নিহত শিক্ষক জয় মানসিকভাবে অসুস্থ ছিলেন বলে জানা গেছে।

বুধবার (২৯ জুন) দুপুর দেড়টায় কর্ণফুলী থানাধীন চরপাথরঘাটা ইউনিয়নের খোয়াজনগর নূর মোহাম্মদের ভাড়াঘর থেকে ওই মরদেহ উদ্ধার করা হয়।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ জাগো নিউজকে বলেন, আমরা খবর পেয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠিয়েছি।

তিনি আরও বলেন, শিক্ষক জয় চ্যাটার্জির শয়ন কক্ষে একটি ডায়েরিতে সুইসাইড নোট পাওয়া গেছে। সেখানে বিভিন্ন লোকজনের দেনাসহ মানসিক টানাপোড়েন ও নিঃসঙ্গতার কথা উল্লেখ রয়েছে।

শিক্ষক জয় চ্যাটার্জি মানসিকভাবে অসুস্থ ছিলেন। ঋণে জর্জরিত ছিলেন তিনি। বিভিন্ন লোকজন তার কাছে টাকা পেতো, যোগ করেন ওসি দুলাল মাহমুদ।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির তদারককারী কর্মকর্তা পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদিকুর রহমান জাগো নিউজকে বলেন, বুধবার বিকেল ৫টার দিকে কর্ণফুলী থানার চরপাথরঘাটার খোয়াজনগর এলাকা থেকে জয় চ্যাটার্জি নামের স্কুল শিক্ষকের মরদেহ আনা হয়েছে।

তিনি বলেন, ওই শিক্ষক নিজের ভাড়া বাসায় ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছেন বলে নিহতের নিকটাত্মীয়রা জানিয়েছেন। মরদেহ ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

জানা যায়, দীর্ঘদিন ধরে কর্ণফুলী থানার চরপাথরঘাটা এলাকার ভাড়া বাসায় থাকতেন জয় চ্যাটার্জি। ২০২১ সালে তার বাবা-মা মারা যান। তিনি পটিয়া থানার ছনহরা ইউনিয়নের মটপাড়া এলাকার মৃত শান্তিপ্রিয় চ্যাটার্জির ছেলে।

এর আগে, ২০১৫ সালে স্ত্রীর সঙ্গে ডিভোর্স হওয়ার পর থেকে নিঃসঙ্গ জীবনযাপন করছিলেন জয় চ্যাটার্জি।

ইকবাল হোসেন/এমপি/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]