পদ্মা সেতুর দুই প্রান্তে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধের প্রস্তাব

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:২২ এএম, ৩০ জুন ২০২২
গত ২৬ জুন পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা দেওয়া হয়/ফাইল ছবি

অডিও শুনুন

উদ্বোধনের দ্বিতীয় দিন পদ্মা সেতুতে ঘুরতে গিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় দুই তরুণের মৃত্যু হয়েছে। এর পরেই পদ্মা সেতুতে বাইক চলাচল নিষিদ্ধ করা হয়। এবার মোটরসাইকেল চলাচল বন্ধ হতে যাচ্ছে পদ্মা সেতুর মাওয়া ও জাজিরা প্রান্তের প্রবেশদ্বারে। কারণ ঢাকা থেকে মাওয়া হয়ে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত দেশের প্রথম এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করতে চায় সড়ক ও জনপথ অধিদপ্তর। এজন্য সরকারের কাছে প্রস্তাবও পাঠিয়েছে সংস্থাটি।

বুধবার(২৯ জুন) ঢাকায় সড়ক ও জনপথ অধিদপ্তরের সদর দপ্তরে একটি চুক্তি সই অনুষ্ঠানে এ কথা জানায় সংস্থাটির প্রধান প্রকৌশলী এ কে এম মনির হোসেন। কোরিয়ান এক্সপ্রেসওয়ে করপোরেশনের পরিচালনায় এক্সপ্রেসওয়ের রক্ষণাবেক্ষণ, যানবাহন থেকে টোল সংগ্রহ ও এক্সপ্রেসওয়েতে আইটিএস স্থাপনে চুক্তি সই করে সড়ক ও জনপথ অধিদপ্তর।

মনির হোসেন বলেন, আমরা এরই মধ্যে এক্সপ্রেসওয়েতে মোটরসাইকেল নিষিদ্ধ করার একটি প্রস্তাব পাঠিয়েছি। সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনার পর মোটরসাইকেল নিষিদ্ধ করার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন, এক্সপ্রেসওয়েতে নিষিদ্ধ হলেও সার্ভিস লেনে মোটরসাইকেল চলাচলের অনুমতি দেওয়া হবে।

এমওএস/আরএডি

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]