‘সমাজ থেকে মাদকাসক্তি দূর করতে পরিবারের ভূমিকা গুরুত্বপূর্ণ’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ৩০ জুন ২০২২

সমাজ থেকে মাদকাসক্তি দূর করতে পরিবারের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। প্রতিটি পরিবারের সচেতনতা, ভালোবাসা ও সক্রিয় ভূমিকা মাদকাসক্তিকে কঠোরভাবে প্রতিরোধ করতে পারে।

বৃহস্পতিবার (৩০ জুন) সকালে রাজধানীর সেগুনবাগিচায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মিলনায়তনে এক সভায় এসব কথা বলেন বক্তারা। মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্রের নেটওয়ার্ক-সংযোগের উদ্যোগে এই সভা হয়।

এতে সভাপতিত্ব করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মো. আজিজুল ইসলাম। আর সঞ্চালনা করেন সংযোগের সভাপতি ইকবাল মাসুদ।

এসময় স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী শামসুল হক টুকু বলেন, মাদক ব্যবসায়ের সঙ্গে জড়িতদের ছাড়া অন্য মাদকাসক্ত ব্যক্তিদের কখনই অপরাধী হিসেবে গণ্য করা যাবে না। মাদকাসক্তি একটি মানোসামাজিক ও জনস্বাস্থ্য সমস্যা। এ জন্য মাদকাসক্ত ব্যক্তির বিজ্ঞানসম্মত চিকিৎসা জরুরি।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানসের প্রতিষ্ঠাতা সভাপতি ও জাতীয় মাদকবিরোধী উপদেষ্টা কমিটির সদস্য অধ্যাপক অরূপ রতন চৌধুরী, কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের চিফ কনসালটেন্ট ডা. শোয়েবুর রেজা চৌধুরী এবং আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মাদকাসক্তি নিরাময় কেন্দ্রের আবাসিক মনোচিকিৎসক ডা. রায়হানুল ইসলাম।

এইচএআর/জেডএইচ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]