‘রাসেলকে সুযোগ দিলে ইভ্যালি ঘুরে দাঁড়াবে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ০১ জুলাই ২০২২

আলোচিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির সাবেক প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেলের মুক্তির দাবিতে ধানমন্ডিতে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছেন গ্রাহকরা। তারা বলেন, রাসেলকে মুক্তি দিয়ে ব্যবসা পরিচালনার সুযোগ দিলে ইভ্যালি ঘুরে দাঁড়াবে।

শুক্রবার (১ জুলাই) বিকেলে হাইকোর্ট গঠিত ইভ্যালির ব্যবস্থাপনা পর্ষদের সদস্যরা সংবাদ সম্মেলন করে।

এ সময় বাইরে অপেক্ষা করছিলেন ইভ্যালির শতাধিক গ্রাহক। সংবাদ সম্মেলনের পর বেরিয়ে আসা সাংবাদিকদের সামনে বিক্ষোভ শুরু করেন তারা।

jagonews24

এ সময় তারা, ‘রাসেল ভাইয়ের মুক্তি চাই’, ‘আমাদের দাবি মানতে হবে’ স্লোগান দিয়ে ইভ্যালির ধানমন্ডির অফিসের সামনে বিক্ষোভ মিছিল করেন।

বিক্ষোভ শেষে গ্রাহকরা বলেন, রাসেলকে মুক্তি দিয়ে ব্যবসা পরিচালনার সুযোগ দিলে ইভ্যালি ঘুরে দাঁড়াবে। এর ফলে আমরা আমাদের টাকা ফেরত পাবো, মার্চেন্টরাও পাবেন, মিলবে বিনিয়োগকারীও।

তারা বলেন, রাসেল বাইরে থাকলে তিনি অবশ্যই ভালো ইনভেস্টর (বিনিয়োগকারী) ম্যানেজ করে ফেলতেন। সেই সময়টা তাকে দেওয়া হয়নি। তাকে মুক্তি দেওয়ার দাবি আমাদের। তার মুক্তি লাখ লাখ গ্রাহকের কল্যাণ বয়ে আনবে।

নাহিদ নামের এক গ্রাহক বলেন, বর্তমান ব্যবস্থাপনা পরিষদ কেবল সময়ক্ষেপণ করছে। রাসেল যদি এ সময় পেতেন, তাহলে এত দিনে সব ঝামেলা শেষ করে ফেলতেন। ব্যবসা নতুন করে শুরু হতো।

jagonews24

প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে গত বছরের সেপ্টেম্বর মাসে ইভ্যালির সিইও মো. রাসেল ও তার স্ত্রী এবং প্রতিষ্ঠানটির চেয়ারম্যান শামীমা নাসরিনকে গ্রেপ্তার করে র্যাব।

এরপর একই বছরের ১৮ অক্টোবর ইভ্যালি পরিচালনার জন্য আপিল বিভাগের সাবেক বিচারপতি এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে প্রধান করে পাঁচ সদস্যের বোর্ড গঠন করে দেন হাইকোর্ট।

গত ২১ এপ্রিল চেক প্রতারণার নয় মামলায় মো. রাসেলকে জামিন দেন আদালত। ওই দিন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত থেকে জামিন পান তিনি। তবে তার বিরুদ্ধে আরও মামলা থাকায় কারামুক্ত হতে পারেননি তিনি। তবে তার স্ত্রী শামীমা নাসরিন বর্তমানে জামিনে রয়েছেন।

এসএম/এমপি/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]