উত্তরায় অধ্যাপক রতন সিদ্দিকীর বাসায় হামলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৬ এএম, ০২ জুলাই ২০২২

জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের সাবেক চেয়ারম্যান এবং উদীচী কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি অধ্যাপক ড. রতন সিদ্দিকীর উত্তরার বাসায় মুসল্লিদের হামলার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (১ জুলাই) দুপুরে জুমার নামাজের পর উত্তরা ৫ নম্বর সেক্টরের ৬/এ সড়কে এ ঘটনা ঘটে।

তবে পুলিশ বলছে, মোটরসাইকেল রাখাকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে ঝগড়া হয়েছে। পরে বিষয়টি মিটমাট হয়ে যায়।

এ ব্যাপারে অধ্যাপক ড. রতন সিদ্দিকী বলেন, জুমার নামাজের পর কয়েকশ মানুষ হামলা করলো। তারা প্রথমে বললো, আমি ধর্মের অবমাননা করছি। যখন আমি চ্যালেঞ্জ করলাম, কোথায় করেছি? তারা বললো, আমার স্ত্রী করেছে। তখন লোকজন আমার গ্রিল ভাঙার চেষ্টা করলো। কিন্তু পারেনি। তারা বললো, ধর্ম অবমাননার জন্য ওদের কাছে, মানুষের কাছে আমার স্ত্রীকে মাফ চাইতে হবে। পরে তারা চিৎকার করে।

তিনি বলেন, হামলাকারীরা আমাকেই মারার চেষ্টা করেছে। কিন্তু আমি গ্রিলের ভেতরে ছিলাম। পরে র‍্যাব-পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।

জানতে চাইলে উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ মোর্শেদ আলম বলেন, অধ্যাপক ড. রতন সিদ্দিকীর বাসার সামনে একজন মোটরসাইকেল রেখে পাশের মসজিদে নামাজ পড়ছিলেন। তখন উনারা গাড়ি নিয়ে বাসার গেটে আসেন। তাদের ড্রাইভার হর্ন দিয়েছিলেন। এই হর্নকে কেন্দ্র করে নামাজ শেষে মুসল্লিদের সঙ্গে তাদের একটু কথা কাটাকাটি হয়।

এ বিষয়ে কোনো অভিযোগ দেওয়া হয়েছে কি না জানতে চাইলে ডিসি মোর্শেদ আলম বলেন, এখন পর্যন্ত তাদের কেউ কোনো অভিযোগ করেননি।

ড. রতন সিদ্দিকী নাটকে অবদান রাখায় ২০২০ সালে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার পান। তার স্ত্রী ফাহমিদা হক কলিও একজন লেখক ও নাট্যব্যক্তিত্ব।

টিটি/এমএইচআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]