হাতির আক্রমণে অতিষ্ঠ এলাকাবাসী, নিহত ১

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৬:২৮ পিএম, ০২ জুলাই ২০২২
ফাইল ছবি

হাতির আক্রমণে অতিষ্ঠ দক্ষিণ রাঙ্গুনিয়া থানা এলাকার কয়েক গ্রামের কৃষক। শুক্রবার (১ জুলাই) আমবাগান নষ্ট করার অভিযোগে বন্য হাতির বিরুদ্ধে জিডি করেন রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়নের এক বাগান মালিক ও অবসরপ্রাপ্ত শিক্ষক অনন্ত চৌধুরী।

এর ২৪ ঘণ্টা না পেরুতেই পাশের পদুয়া ইউনিয়নের ত্রিপুরা সুন্দরী গ্রামে বন্য হাতির আক্রমণে প্রাণ হারিয়েছে আবদুল আজিজ (৬৫) নামে এক কৃষক। ১ জুলাই শুক্রবার দিবাগত রাতে এ প্রাণহানির ঘটনা ঘটে। ২ জুলাই ঘটনাস্থল থেকে নিহতের মরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত আবদুল আজিজ ওই এলাকার মৃত গুনু মিয়ার ছেলে। দক্ষিণ রাঙ্গুনিয়া থানার ওসি মো. ওবায়দুল্লাহ বলেন, জমি বর্গা নিয়ে বিভিন্ন জনের জমিতে সবজি চাষ করতেন পদুয়া ইউনিয়নের ত্রিপুরা সুন্দরী গ্রামের বাসিন্দা আবদুল আজিজ। রাতে সবজি ক্ষেত পাহারা দিতে গিয়ে বন্য হাতির আক্রমণের শিকার হন। এ সময় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

ওসি বলেন, সরফভাটা এলাকায় আমবাগান নষ্ট করার অভিযোগে শুক্রবার সকালে স্থানীয় বাগান মালিক অনন্ত চৌধুরী থানায় সাধারণ ডায়েরি করেছিলেন।

জিডিতে তিনি উল্লেখ করেন, দুদিন ধরে রাতে হাতির পাল পাহাড় থেকে নেমে এসে গাছ উপড়ে ফেলে এবং আম খেয়ে সাবাড় করছে। বন্য হাতির তাণ্ডবে আড়াই লাখ টাকার আম ও গাছ ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

ইকবাল হোসেন/এমআরএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]