‘অনুরণন ২০২২’-এ অংশ নিলো ১৫ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৬ পিএম, ০২ জুলাই ২০২২
এমআইএসটি’তে ‘অনুরণন ২০২২’ অনুষ্ঠিত

রাজধানীর মিলিটারি ইনিস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি) কমপ্লেক্সে ‘অনুরণন ২০২২’ শীর্ষক দেশব্যাপী প্রযুক্তি ও মেমোরিভিত্তিক বিভিন্ন ধরনের প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে। শনিবার (২ জুলাই) এমআইএসটির বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগ এ প্রতিযোগিতার আয়োজন করে।

এতে এমআইএসটিসহ দেশের ১৫টি বিশ্ববিদ্যালয়ের তিন শতাধিক প্রতিযোগী যথাক্রমে মেমোরি কম্পিটিশন, ডিজাইন চ্যালেঞ্জ, প্রজেক্ট কম্পিটিশন এবং পোস্টার প্রেজেন্টেশন বিভাগে অংশগ্রহণ করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

দিনব্যাপী প্রতিযোগিতার বিভিন্ন পর্বে শ্রেষ্ঠ প্রথম পাঁচজনকে পুরষ্কৃত করা হয়। পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেজর জেনারেল মো. ওয়াহিদ-উজ-জামান। তিনি বিজয়ীদের মাঝে ক্রেস্ট এবং প্রাইজমানি তুলে দেন।

বিএমই বিভাগের বিভাগীয় প্রধান কর্নেল সৈয়দ মাহফুজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্য বিভাগের বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন।

রাজধানীর মিলিটারি ইনিস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি) কমপ্লেক্সে ‘অনুরণন ২০২২’ শীর্ষক দেশব্যাপী প্রযুক্তি

আইএসপিআর জানায়, ভিশন-২০৪১ এর বাংলাদেশ বিনির্মাণে ও চতুর্থ শিল্প বিপ্লবের উপযোগী প্রযুক্তি উদ্ভাবন ও প্রয়োগে বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিষয়ের গুরুত্ব অনুধাবন এবং সম্প্রসারণে দেশে এ ধরনের প্রতিযোগিতা এটিই প্রথম। এর সার্বিক সহযোগিতায় ছিল এমআইএসটি’র বিএমই বিভাগের অধীনে পরিচালিত ইনথোভেন ক্লাব।

এমআইএসটিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, বিচারক, সামরিক ও বেসমারিক কর্মকর্তা-কর্মচারী, ইনথোভেন ক্লাবের সদস্য এবং অংশগ্রহণকারী শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ‘অনুরণন-২০২২’ ষফলভাবে সমা্পত হয়।

এইচএ/ইএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]