আবারও বাড়লো এলপিজির দাম

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৬ পিএম, ০৩ জুলাই ২০২২
ফাইল ছবি

জুলাই মাসের জন্য ভোক্তা পর্যায়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম আবার বাড়ানো হয়েছে। ১২ কেজির প্রতিটি সিলিন্ডারের দাম ১২ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ অ্যানার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। এতে ১ হাজার ২৪২ টাকা থেকে ভোক্তা পর্যায়ে ১২ কেজি এলপিজির দাম বেড়ে দাঁড়ালো ১ হাজার ২৫৪ টাকায়।

রোববার (৩ জুলাই) নতুন দামের এ ঘোষণা দিয়েছে বিইআরসি। এদিন সন্ধ্যা ৬টা থেকে নতুন এ দাম কার্যকর হবে।

বিইআরসির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি এলপিজির রিটেইলার পয়েন্টে (ভোক্তা পর্যায়ে) মূসক ব্যতীত মূল্য প্রতি কেজি ৯৪ টাকা ৭৮ পয়সা এবং মূসকসহ মূল্য প্রতি কেজি ১০৪ টাকা ৫২ পয়সায় সমন্বয় করা হয়েছে। সে অনুযায়ী রিটেইলার পয়েন্টে ভোক্তা পর্যায়ে ১২ কেজি এলপিজির মূসকসহ মূল্য ১ হাজার ২৫৪ টাকায় সমন্বয় করা হয়েছে।

এর আগে গত বছরের ১২ এপ্রিল প্রথমবারের মতো এলপিজির দাম নির্ধারণ করে বিইআরসি। এরপর থেকে প্রতি মাসে দাম সমন্বয় হচ্ছে। সবশেষ গত ২ জুন ১২ কেজি এলপিজির দাম ৯৩ টাকা কমানো হয়েছিল। তখন ১২ কেজি সিলিন্ডারের এলপিজির দাম ছিল ১ হাজার ২৪২ টাকা।

এমআইএস/এমকেআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]