এবার ব্রাজিলের সঙ্গে হচ্ছে ভিসা অব্যাহতি চুক্তি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪১ পিএম, ০৩ জুলাই ২০২২

বিভিন্ন দেশের পর এবার ব্রাজিলের সঙ্গে কূটনৈতিক ও অফিশিয়াল পাসপোর্টধারীদের ভিসা অব্যাহতি চুক্তি সই করতে যাচ্ছে বাংলাদেশ।

রোববার (৩ জুলাই) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে বাংলাদেশ ও ব্রাজিল সরকারের মধ্যে কূটনৈতিক ও অফিসিয়াল পাসপোর্টধারীদের ভিসা অব্যাহতি সংক্রান্ত চুক্তি স্বাক্ষরের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

গণভবন থেকে প্রধানমন্ত্রী এবং মন্ত্রী-প্রতিমন্ত্রীরা সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষ থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি বলেন, বাংলাদেশ ও ব্রাজিলের মধ্যে ইমিডিয়েটলি একটা চুক্তি স্বাক্ষর হবে। কূটনীতিক এবং অফিসিয়াল কর্মকর্তা-কর্মচারীরা যারা বিদেশ ভ্রমণ করবেন তারা যেন ভিসা ছাড়া অন-অ্যারাইভাল ভিসাতে ভ্রমণ করতে পারেন সেজন্য এ চুক্তি হচ্ছে। কেবিনেট এটা অনুমোদন দিয়েছে।

চলতি সপ্তাহেই চুক্তি স্বাক্ষর করতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ব্রাজিল সফরে যাবেন বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব।

আরএমএম/এমকেআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]