উন্নয়ন প্রকল্পের বিভিন্ন কমিটির সম্মানী ব্যয় স্থগিত

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৪ পিএম, ০৩ জুলাই ২০২২

উন্নয়ন প্রকল্পের বিভিন্ন কমিটির সম্মানী বাবদ ব্যয় স্থগিত করেছে অর্থ মন্ত্রণালয়।

রোববার (৩ জুলাই) অর্থ মন্ত্রণালয়ের বাজেট-১১ শাখার উপসচিব মোহাম্মদ জাকির হোসেনের সই করা পরিপত্রে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক অবস্থার প্রেক্ষাপটে সরকারি ব্যয়ে কৃচ্ছ্রসাধনের লক্ষ্যে ২০২২-২৩ অর্থবছরে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ, রাষ্ট্রায়ত্ত, রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানি ও আর্থিক প্রতিষ্ঠানের উন্নয়ন বাজেট ও নিজস্ব তহবিলের আওতায় বাস্তবায়নাধীন সব ধরনের প্রকল্প/কর্মসূচি/স্কিমসমূহের ক্ষেত্রে ‘৩২৫৭২০৬-সম্মানী’ অর্থনৈতিক কোডের বরাদ্দ থেকে প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি), প্রকল্প স্টিয়ারিং কমিটি (পিএসসি), বিভাগীয় প্রকল্প মূল্যায়ন কমিটি (ডিপিইসি), বিশেষ প্রকল্প মূল্যায়ন কমিটি (এসপিইসি) এবং বিভাগীয় বিশেষ প্রকল্প মূল্যায়ন কমিটি (ডিএসপিইসি) সভায় সম্মানী বাবদ কোনো অর্থ ব্যয় করা যাবে না।

যথাযথ কর্তৃপক্ষের অনুমোদক্রমে জারিকৃত এ পরিপত্র অবিলম্বে কার্যকর হবে বলে জানিয়েছে অর্থ মন্ত্রণালয়।

অর্থ বিভাগের এ চিঠিটি বাংলাদেশের মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক, কন্ট্রোলার জেনারেল, ডিফেন্স ফাইন্যান্স, অতিরিক্ত মহাপরিচালক (অর্থ), বাংলাদেশ রেলওয়ে, চেয়ারম্যান/ব্যবস্থাপনা পরিচালক/মহাপরিচালক (সব সংস্থা) ও অর্থ বিভাগের সব কর্মকর্তাদের পাঠানো হয়েছে।

আইএইচআর/আরএডি/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]