মোহাম্মদপুরে অভিযানে বিপুল পরিমাণ মরফিন-প্যাথেডিন জব্দ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২০ পিএম, ০৩ জুলাই ২০২২

রাজধানীর মোহাম্মদপুরের বাবর রোডের একটি বাসায় অভিযান চালিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)। ওই বাসায় অবৈধভাবে মজুতকরা বিপুল পরিমাণে মরফিন ও প্যাথেডিন আছে-এমন তথ্যের ভিত্তিতে সেখানে রোববার (৩ জুলাই) দুপুর থেকে অভিযান পরিচালনা করে ঢাকা মেট্রোর (উত্তর) একটি দল।

বিকেলে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা মেট্রো (উত্তর) কার্যালয়ের সহকারী পরিচালক মেহেদী হাসান। তিনি জাগো নিউজকে বলেন, মোহাম্মদপুর থানার বাবর রোডের একটি বাসায় অভিযান চালিয়ে মাদক হিসেবে নিষিদ্ধ বিপুল পরিমাণ মরফিন ও প্যাথেডিন জব্দ করা হয়।

এর আগে ওষুধের কাঁচামালের আড়ালে ঢাকায় আসা একটি মাদকের চালান জব্দ করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)। ক্রেতার ছদ্মবেশ ধারণ করেন ইন্সপেক্টর মো. শাহীনুল কবীর জব্দ করেন তিন কেজি আফিম। ১০ থেকে ১২ বছরের মধ্যে এটিই বড় কোনো চালান।

শনিবার (২ জুলাই) রাজধানীর তেজগাঁও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঢাকা মেট্রো (উত্তর) কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক জাফরুল্লাহ কাজল।

আটক হওয়া মাদক আফিম কি না-তা জানতে রাসায়নিক পরীক্ষা করে ডিএনসি। পরীক্ষায় নিশ্চিত হওয়া যায় ওষুধের কাঁচামাল নয়, জব্দ করা চালানটি আসলে আফিমের। যা আফগানিস্তান থেকে ভারত হয়ে বাংলাদেশে এসেছে বলে ধারণা কর্মকর্তাদের।

টিটি/এমআইএইচএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]