সমাজে অবিচার গেড়ে বসেছে: পরিকল্পনামন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০২:১০ পিএম, ২১ জুলাই ২০২২

সমাজে নানা ধরণের অবিচার গেড়ে বসেছে, এটাকে দ্রুত সরাতে হবে। এ কথা বলেছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

বৃহস্পতিবার (২১ জুলাই) নগরীর এনইসি সম্মেলন কক্ষে দলিত ও হরিজন সম্মেলন-২০২২ উপলক্ষে এক আলোচনা সভায় মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, সমাজে অনেকে অবিচার ও বঞ্চনার শিকার হচ্ছে। নিয়ম মেনে এগুলোকে তাড়াতে হবে। সমাজে নানা ধরণের বৈষম্য দেখা যাচ্ছে যেমন-সাম্প্রদায়িক, দলিত ও হরিজন। উপমহাদেশের সমাজগুলোতে তারতম্য সব থেকে বেশি। এগুলো ব্রিটিশরা তাদের প্রয়োজনে করে গেছে। আমাদের সবাইকে এগুলো দূর করতে হবে। তবে শুধু আমাদের সমাজে নয় জাপান-ইউরোপ সব জায়গায় বৈষম্য আছে।

মন্ত্রী আরও বলেন, মানুষে মানুষে বৈষম্য দেখা যাচ্ছে। নিয়মের মধ্যে ফেলে এগুলো যতই দূর করা যায় ততোই ভালো। আমরা দলিত মানুষদের জন্য প্রকল্প নিয়ে থাকি কিন্তু প্রকল্পের প্রস্তাবনা সঠিকভাবে হয় না। অনেকে প্রকল্প তৈরিও করতে পারে না।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, নাগরিক উদ্যোগের চিফ এক্সিকিউটিভ জাকির হোসেন, বেসরকারি সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক শাহীন আনাম, সোশ্যাল ডেভেলপমেন্টের অ্যাডভাইজার তাহেরা জাবিন প্রমুখ।

এমওএস/জেএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।