নবাবগঞ্জে দুর্ঘটনার কবলে প্রশিক্ষণ হেলিকপ্টার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ২৭ জুলাই ২০২২

ঢাকার নবাবগঞ্জে বাংলাদেশ সেনাবাহিনীর আর্মি এভিয়েশনের একটি বেল-২০৬ মডেলের প্রশিক্ষণ হেলিকপ্টার ‘দুর্ঘটনাজনিত জরুরি অবতরণ’ করেছে।

বুধবার (২৭ জুলাই) দুপুর ১টার দিকে নবাবগঞ্জের একটি জলাশয়ে হেলিকপ্টারটি জরুরি অবতরণে বাধ্য হয়। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, আর্মি এভিয়েশনের বেল-২০৬ হেলিকপ্টারটি নিয়মিত প্রশিক্ষণ ফ্লাইট পরিচালনার অংশ হিসেবে জরুরি অবতরণ প্রক্রিয়া অনুশীলন করার সময় যান্ত্রিক ত্রুটির কবলে পড়ে। তখন এটি ওই জলাশয়ে ‘দুর্ঘটনাজনিত জরুরি অবতরণে বাধ্য হয়’।

হেলিকপ্টারের দুই পাইলট লেফটেন্যান্ট কর্নেল ইসমাইল এবং মেজর শামসকে উদ্ধার করে হেলিকপ্টারযোগে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) স্থানান্তর করা হয়েছে। তাদের শারীরিক অবস্থা আশঙ্কামুক্ত।

হেলিকপ্টারের নিরাপত্তায় স্থানীয় পুলিশ সহায়তা দিচ্ছে। এছাড়া পোস্তগোলা ও মাওয়া সেনানিবাস থেকে ঘটনাস্থলে নিরাপত্তা ও উদ্ধারকারী দল পাঠানো হয়েছে।

টিটি/এইচএ/কেএসআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।