তহসিল অফিসে তিন বছরের অধিক কর্মরতদের বদলির সুপারিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৩ পিএম, ০৪ আগস্ট ২০২২
ফাইল ছবি

তহসিল অফিসে কোনো ভূমি মালিক যেন হয়রানির শিকার না হয় সে জন্য ভূমি ব্যবস্থাপনার কাজ সম্পাদনের ক্ষেত্রে অধিক সজাগ থাকার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। পাশাপাশি প্রয়োজনীয় ক্ষেত্রে তহসিল অফিসে তিন বছরের অধিক সময় কর্মরতদের বদলির সুপারিশ করেছে কমিটি।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সংসদ ভবনে অনুষ্ঠিত ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৩তম বৈঠকে এ সুপারিশ করা হয়। বৈঠক শেষে কমিটির সভাপতি মো. মকবুল হোসেন এ তথ্য জানান।

এছাড়াও কমিটির সদস্য ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, মনোরঞ্জন শীল গোপাল, মো. হাবিবর রহমান, নেছার আহমদ, মো. আমিনুল ইসলাম এবং খান আহমেদ শুভ বৈঠকে অংশ নেন।

এছাড়া দেশব্যাপী ভূমি ব্যবস্থাপনায় ডিজিটাল পদ্ধতিতে বিভিন্ন মৌজার জমির ধরণ নির্ণয়ের পাশাপাশি জরিপ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার প্রক্রিয়া চলমান থাকায় কমিটি কর্তৃক ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

বৈঠকের ১৫ আগস্ট কালরাতে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের যে সকল সদস্য শাহাদৎ বরণ করেছেন তাদের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করে দোয়া-মোনাজাত করা হয়।

ভূমি মন্ত্রণালয়ের সচিব, ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

এইচএস/এসএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।