‘জনগণের কথা না ভেবে গণবিরোধী সিদ্ধান্ত সরকারের’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৩৩ পিএম, ০৬ আগস্ট ২০২২

জনগণের কথা চিন্তা না করে গভীর রাতে জ্বালানি তেলের মূল্য প্রায় ৫০ শতাংশ বাড়ানোর সিদ্ধান্তকে গণবিরোধী আখ্যা দিয়েছে সড়ক নিরাপত্তা ও যাত্রী অধিকার নিয়ে কাজ করা সংগঠন ‘রোড সেফটি ফাউন্ডেশন’।

শনিবার (৬ আগস্ট) তেলের মূল্য বাড়ানোর প্রতিক্রিয়ায় এসব কথা বলেন সংগঠনটির নির্বাহী পরিচালক সাইদুর রহমান।

জাগো নিউজকে তিনি বলেন, এ সিদ্ধান্তের ফলে সড়কে বিশৃঙ্খলা বাড়বে। জ্বালানির মূল্যবৃদ্ধির বহুমুখী প্রভাব আছে। পরিবহনের ভাড়া বাড়বে, উৎপাদন খরচ বাড়বে। জনজীবনের ওপর বহুমাত্রায় নেতিবাচক প্রভাব পড়বে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। মানুষকে না জানিয়ে কোনো আলাপ-আলোচনা না করে হঠাৎ করে তেলের মূল্যবৃদ্ধি গণবিরোধী।

তিনি বলেন, এটা উচিত হয়নি। এখন সব কিছুর দাম বাড়বে, পরিবহনের ভাড়া বাড়ানোর জন্য চাপ আসবে। এর ফলে সড়কে আবার বিশৃঙ্খলা দেখা দেবে।

হঠাৎ করেই প্রায় ৫০ শতাংশ দাম বাড়িয়ে শুক্রবার (৫ আগস্ট) রাত ১২টা থেকে ডিজেল, কেরোসিন, অকটেন ও পেট্রলের পুনর্নির্ধারিত দাম কার্যকর হয়।

ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য লিটারপ্রতি ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা, লিটারপ্রতি অকটেন ১৩৫ টাকা ও লিটারপ্রতি পেট্রল ১৩০ টাকা করা হয়। এর আগে কেরোসিন ও ডিজেল প্রতি লিটার ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা প্রতি লিটার ও পেট্রল ৮৬ টাকা প্রতি লিটারে বিক্রি করা হতো।

এসএম/এমআরএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]