জ্বালানির মূল্যবৃদ্ধি: ‘ধৈর্য ধরে’ পরিস্থিতি নিয়ন্ত্রণের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১০:০৩ পিএম, ০৬ আগস্ট ২০২২

জ্বালানি তেলের দাম ৪০ থেকে ৫০ শতাংশ বৃদ্ধি করেছে সরকার। তেলের এ মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছে বিভিন্ন রাজনৈতিক দলসহ নানা শ্রেণি-পেশার মানুষ। এমনকি রাজধানীর শ্যামলীতে এক মিছিল থেকে পুলিশের গাড়িতে হামলা ও ভাঙচুর চালানো হয়। এ পরিস্থিতিতে আগ্রাসীভাবে নয়, বরং সব দিক বিবেচনা করে পুলিশ কর্মকর্তাদের ‘ধৈর্য ধরে’পরিস্থিতি নিয়ন্ত্রণের নির্দেশ দিয়েছে ডিএমপি।

শনিবার (৬ আগস্ট) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ক্রাইম বিভাগসহ সব বিভাগের উপ-কমিশনার ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের মোবাইলে এসএমএস ও ওয়ারলেস সেটে এ সংক্রান্ত নির্দেশনা দেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

নির্দেশনায় ডিএমপি কমিশনার বলেন, কেউ আইন হাতে তুলে নিয়ে ভাঙচুর বা অগ্নিসংযোগ না করলে পুলিশ পরিস্থিতি পর্যবেক্ষণ করবে। ডিএমপির সদস্যদের ধৈর্য ধরে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে বলা হয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) রাত ১২টার পর থেকে ডিজেল, পেট্রল, কেরোসিন ও অকটেনের দাম বাড়িয়েছে সরকার। দাম বেড়েছে প্রতি লিটার ডিজেলে ৩৪ টাকা, কেরোসিনে ৩৪ টাকা, অকটেনে ৪৬ টাকা ও পেট্রলে ৪৪ টাকা। দাম বাড়ার পর প্রতি লিটার ডিজেল ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা ও পেট্রল ১৩০ টাকায় কিনতে হচ্ছে।

কেএসআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]