ঢাকা-চট্টগ্রামে বিআরটিএ’র অভিযানে ৮৮ মামলা, জরিমানা আড়াই লাখ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩১ পিএম, ০৯ আগস্ট ২০২২
ফাইল ছবি

জ্বালানি তেলের দাম বাড়ার পর থেকে মহানগর ও দূরপাল্লার গণপরিবহনের বর্ধিত ভাড়া কার্যকরে টানা অভিযান চালাচ্ছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ। গত ৭ আগস্ট থেকে এ অভিযান শুরু হয়েছে।

মঙ্গলবার (৯ আগস্ট) তৃতীয় দিনের মতো ঢাকা ও চট্টগ্রামে ১২টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে সংস্থাটি। পরে ২৪টি মামলায় ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিআরটিএর এনফোর্সমেন্ট বিভাগ সূত্র জানায়, বিআরটিএ নির্ধারিত ভাড়ার বেশি আদায় করায় ঢাকায় ১৭টি মামলায় ৫৬ হাজার টাকা এবং চট্টগ্রামে ৭টি মামলায় ১৪ হাজার জরিমানা করা হয়েছে।

এছাড়া রুট ভায়োলেশন ও রুট পারমিটবিহীন, ফিটনেসবিহীন, হাইড্রোলিক হর্নের ব্যবহারসহ অন্যান্য অপরাধের দায়ে ঢাকা ও চট্টগ্রামে ৮৮টি মামলা করা হয়েছে। এসব মামলায় মোট দুই লাখ ৫৮ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়।

গত ৬ আগস্ট বাস ভাড়া পুনর্নির্ধারণ করে বিআরটিএ। সেই অনুযায়ী দূরপাল্লার বাসে প্রতি কিলোমিটারে ভাড়া ২২ দশমিক ২২ শতাংশ, ঢাকা ও চট্টগ্রাম মহানগরে ১৬ দশমিক ২৭ শতাংশ এবং দুই মহানগরীর আশপাশের এলাকায় (ডিটিসিএ) ১৭ শতাংশ ভাড়া বাড়ানো হয়েছে।

এমএমএ/এএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।