নারীর ক্ষমতায়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে কাজ করছে সরকার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৩ পিএম, ১০ আগস্ট ২০২২

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ইউনাইটেড ন্যাশনস পপুলেশন ফান্ডের (ইউএনএফপিএ) বাংলাদেশে নিযুক্ত রিপ্রেজেন্টিভ মিজ ক্রিস্টিন ব্লকউজ। এসময় নারীর ক্ষমতায়ন ও উন্নয়নে একসঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি।

বুধবার (১০ আগস্ট) সচিবালয়ে মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রীর কার্যালয়ে তারা বাংলাদেশে নারীর উন্নয়ন, ক্ষমতায়ন, বাল্যবিয়ে ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, ‘জাতির পিতা ১৯৭২ সালে বাংলাদেশের সংবিধানে নারীর সমঅধিকার নিশ্চিত করেন। এরই ধারবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে নারীর উন্নয়ন, ক্ষমতায়ন, সমঅধিকার প্রতিষ্ঠা ও কর্মসংস্থান সৃষ্টির জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।’

বাংলাদেশে নিযুক্ত রিপ্রেজেন্টিভ মিজ ক্রিস্টিন ব্লকউজ বলেন, ইউএনএফপিএ বাংলাদেশে নারী উন্নয়ন, নারীর ক্ষমতায়ন ও আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। এরই মধ্য্যে দুটি প্রকল্প সমাপ্ত হয়েছে এবং কয়েকটি প্রকল্পের বাস্তবায়ন কার্যক্রম প্রক্রিয়াধীন।

এসময় মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মহিউদ্দীন আহমেদ, মহিলাবিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন ও যুগ্মসচিব নার্গিস খানম উপস্থিত ছিলেন।

আইএইচআর/এএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।