৫ সেপ্টেম্বর জেপি ও বাংলাদেশ ন্যাপের সঙ্গে ইসির সংলাপ

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:২৭ পিএম, ১১ আগস্ট ২০২২

আগামী ৫ সেপ্টেম্বর জাতীয় পার্টি (জেপি-মঞ্জু) ও বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির সঙ্গে সংলাপে বসবে নির্বাচন কমিশন (ইসি)। এর আগে রাজনৈতিক দলগুলোর সঙ্গে ধারাবাহিক সংলাপের সময় তারা নির্দিষ্ট দিনে না আসতে পারায় নতুন করে সময় দেওয়া হয়েছে। দল দু’টি পরবর্তীতে সময় চেয়ে আবেদন করেছিল।

বৃহস্পতিবার (১১ আগস্ট) ইসির যুগ্মসচিব এসএম আসাদুজ্জামান বিষয়টি সাংবাদিকদের জানান।

তিনি বলেন, আগামী ৫ সেপ্টেস্বর বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত জেপির সঙ্গে এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির সঙ্গে সংলাপে বসবে ইসি।

গত ১৭ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত ৩৯টি দলকে সংলাপে আসার জন্য আমন্ত্রণ জানিয়েছিল ইসি। তবে, বিএনপিসহ নয়টি দল সংলাপে অংশ নেয়নি। ইসির আমন্ত্রণে সাড়া দিয়েছে ৩০টি দল। এর মধ্যে দু’টি দল আসতে না পারার কারণ দেখিয়ে পরে সংলাপের জন্য সময় চেয়েছিল। অর্থাৎ ২৮টি দলের সঙ্গে আলোচনা করেছে নির্বাচন আয়োজনকারী সংস্থাটি। আসন্ন জাতীয় সংসদ নির্বাচন নিয়ে এ সংলাপ অনুষ্ঠিত হয়। আগামীতে আবারো নির্বাচন কমিশনে নিবন্ধিত দলগুলোর সংলাপ করবে বলে জানিয়েছে ইসি।

এইচএস/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।