বাংলাদেশের সঙ্গে সৌদির সামরিক-নিরাপত্তা সহযোগিতা বাড়বে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ১১ আগস্ট ২০২২

ঢাকায় নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত এসা ইউসেফ এসা আল দুহাইলান বলেছেন, বাংলাদেশের বিভিন্ন প্রকল্পে সহায়তা দিয়ে আসছে সৌদি আরব। এ দেশের সঙ্গে সৌদি আরবের সামরিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়বে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) ঢাকায় সৌদি দূতাবাসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বৈশ্বিক প্রদর্শনী ‘ওয়ার্ল্ড এক্সপো ২০৩০’ আয়োজনে সৌদি আরবের প্রতি সমর্থন জানিয়েছে বাংলাদেশ। এ জন্য বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে রাষ্ট্রদূত বলেন, আগামীতে বাংলাদেশের সঙ্গে সৌদি আরবের সামরিক ও নিরাপত্তা সহযোগিতা বাড়বে বলে প্রত্যাশা করছি। এ লক্ষ্যে দু’দেশের মধ্যে সামরিক ও নিরাপত্তা সহযোগিতা নিয়ে সমঝোতা সইয়ের পরিকল্পনা রয়েছে আমাদের।

‘২০১৫ সাল থেকে এ পর্যন্ত বিভিন্ন প্রকল্পে বাংলাদেশকে ৬০০ মিলিয়ন ডলারের বেশি সহায়তা দিয়েছে সৌদি সরকার। এ সহায়তা প্রতি বছরই বাড়ছে।’

বৈশ্বিক জ্বালানি তেলের পরিস্থিতিতে সৌদি আরব বাংলাদেশকে কোনো সহযোগিতা দেবে কি না জানতে চাইলে রাষ্ট্রদূত বলেন, আমি এ বিষয়ে কিছু বলতে পারবো না। এটা আমাদের মন্ত্রণালয় বলতে পারবে।

সৌদি আরবে বাংলাদেশ থেকে আগের চেয়ে বেশি কর্মী যাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, এখন দূতাবাস থেকে আমরা প্রতিদিন পাঁচ থেকে আট হাজার ভিসা ইস্যু করছি।

এইচএ/জেএস/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।