লিটারে ৫৯ মিলি কম, পাম্পকে ২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ১১ আগস্ট ২০২২
প্রতি ১০ লিটার ডিজেলে ৫২০ মিলি কম দেওয়া হচ্ছিল/ছবি: সংগৃহীত

রাজধানীর মাতুইলে স্পিড বার্ড সিএনজি অ্যান্ড ফিলিং স্টেশন লিমিটেডে প্রতি ১০ লিটারে ৫২০ মিলিলিটার ডিজেল পরিমাপে কম দেওয়া হচ্ছিল। অর্থাৎ লিটারপ্রতি ৫২ মিলিলিটার কম। একই পাম্পে প্রতি লিটারে ৫৯ মিলিলিটার অকটেন কম দেওয়া হচ্ছিল। অর্থাৎ ১০ লিটার অকটেনে ৫৯০ মিলিলিটার কম।

বৃহস্পতিবার (১১ আগস্ট) ওই পাম্পে অভিযান চালিয়েছেন বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) ভ্রাম্যমাণ আদালত। এসময় পাম্পের স্বত্বাধিকারীকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

বিএসটিআইয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাসিব সরকারের নেতৃত্বে ঢাকা মহানগরীর ডেমরা ও যাত্রাবাড়ী থানাধীন এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮ অনুযায়ী- জ্বালানি তেল পরিমাপে প্রতি ১০ লিটারে দুটি অকটেন ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ৫৯০ মিলিলিটার, ৫০ মিলিলিটার এবং একটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে ৫২০ মিলিলিটার কম দেওয়ায় ওই ফিলিং স্টেশকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

এনএইচ/এএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।