বাসে বেশি ভাড়া আদায়: ৮ মামলায় জরিমানা ৭০ হাজার টাকা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:০৩ পিএম, ১১ আগস্ট ২০২২

ঢাকার যাত্রাবাড়ী থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পর্যন্ত বাসভাড়া ৩৮ টাকা। বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে মানিকনগর থেকে এ রুটের তুরাগ পরিবহনে ওঠেন যাত্রী হামিদুল ইসলাম। তিনি যাবেন বাড্ডা লিংকরোডে। তার কাছ থেকে ভাড়া নেওয়া হয়েছে ৩০ টাকা। একই বাসে যাত্রাবাড়ী থেকে বিমানবন্দরে যাচ্ছিলেন এক শিক্ষার্থী। তার কাছ থেকে হাফ ভাড়া হিসেবে নেওয়া হয়েছে ৩০ টাকা। অথচ এ পথে হাফ ভাড়া হওয়ার কথা ১৯ টাকা।

তুরাগ পরিবহনের বাসটি রামপুরা যেতেই থামান বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালত। এ সময় কোন গন্তব্যের যাত্রীদের কাছ থেকে কত টাকা করে ভাড়া নেওয়া হয়েছে তা জানতে চান নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজু খুশনুর রুবাইয়াৎ। তখন তিনি যাত্রীদের মাধ্যমে জানেন, এ বাসের সব যাত্রী থেকেই নির্ধারিত ভাড়ার চেয়ে বেশি নেওয়া হয়েছে। এসময় তিনি অতিরিক্ত টাকা ফেরত দেওয়ার নির্দেশনা দেন। বাসচালক যাত্রীদের কাছ থেকে নেওয়া অতিরিক্ত টাকা ফেরত দেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে ক্ষমা চান। পরে পাঁচ হাজার টাকা জরিমানা করে বাসটিকে ছেড়ে দেওয়া হয়।

jagonews24

জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজু খুশনুর রুবাইয়াৎ জাগো নিউজকে বলেন, যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগে আজ তার আদালতে আটটি মামলা হয়েছে। এসব মামলায় ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার মহাখালী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এম সাজ্জাদুল হাসান। তিনি মোবাইলে জাগো নিউজকে জানান, বিআরটিএ নির্ধারিত ভাড়া নিশ্চিত করতে ঢাকায় মোট ১০টি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করছেন। বিআরটিএর এ অভিযান অব্যাহত থাকবে। তবে আজ তিনি কোন অভিযোগে কয়টি মামলা, কত টাকা জরিমানা করেছেন তাৎক্ষণিক বলতে পারেননি।

এমএমএ/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।