শাহবাগে ছাত্র ফেডারেশনের বিক্ষোভ ‘সমাবেশ’

বাংলাদেশ ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি মশিউর রহমান রিচার্ডসহ ছাত্র নেতাদের নামে মামলা করায় বিক্ষোভ সমাবেশ করেছে দলটি।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বিকেলে শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে এ সমাবেশ হয়। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্র ফেডারেশন ঢাকা মহানগর শাখার সভাপতি অনুপম রায় রুপক।

তিনি বলেন, আজ সব জায়গায় রাশিয়া-ইউক্রেন যুদ্ধের দোহাই দিচ্ছে সরকার। তারা বলছে, আমাদের অকটেন, পেট্রল আমদানি করতে হয় না। তাহলে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণ দেখিয়ে তেলের দাম কেন বাড়ানো হলো?

jagonews24

ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শুভ দেব বলেন, যারা মানুষের ভোটের তোয়াক্কা করে না তারা মধ্যরাতে জ্বালানি তেলের দাম বাড়িয়ে আরেকটি ফ্যাসিবাদী সিদ্ধান্ত নিয়েছে। আজ যখন দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের অবস্থা হাঁসফাঁস, তখন জ্বালানির মূল্যবৃদ্ধি মড়ার ওপর খাঁড়ার ঘা হয়ে দাঁড়িয়েছে।

এর আগে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রোববার (৭ আগস্ট) সন্ধ্যায় শাহবাগে বিক্ষোভ সমাবেশ করে প্রগতিশীল ছাত্র সংগঠনসমূহ। বিক্ষোভের শেষ পর্যায়ে পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করে। এতে প্রায় ২০-২৫ জন আহত হন।

এর পরদিন ছাত্র ইউনিয়নের একাংশের সহ-সভাপতি অনিক রায়কে ১ নম্বর আসামি করে বাম ছাত্র সংগঠনের ২১ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ২০-৩০ জনের বিরুদ্ধে মামলা করে পুলিশ।

আল-সাদী ভূঁইয়া/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।