কোস্ট গার্ডের ভিবিএসএস প্রশিক্ষণ ও সনদ প্রদান

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৩৭ এএম, ১২ আগস্ট ২০২২

বাংলাদেশ কোস্ট গার্ডের অধীনে ব্যবহারিক প্রশিক্ষণ নেওয়া চার বিদেশিসহ ১২ কর্মকর্তাকে সনদপত্র বিতরণ করেছেন বাহিনীর উপ-মহাপরিচালক কমডোর এম এনামুল হক।

বৃহস্পতিবার (১১ আগস্ট) কোস্ট গার্ড সদরদপ্তরে কোর্স সমাপনী অনুষ্ঠানে এ সনদপত্র বিতরণ করা হয় বলে জানিয়েছেন লেফটেন্যান্ট কমান্ডার (মিডিয়া) খন্দকার মুনিফ তকী।

তিনি বলেন, কোর্সে দুজন শ্রীলংকান ও দক্ষিণ আফ্রিকার প্রশিক্ষক ও একজন বাংলাদেশ কোস্ট গার্ডের কর্মকর্তা প্রশিক্ষক ছিলেন। চারজন শ্রীলংকান ও আটজন বাংলাদেশি প্রশিক্ষণার্থী কর্মকর্তা এতে অংশ নেন।

বাংলাদেশ কোস্ট গার্ডের প্রশিক্ষণ ঘাঁটি বিসিজি বেইস অগ্রযাত্রার “মেরিটাইম সেফ্টি অ্যান্ড মেরিটাইম সিকিউরিটি” স্কুলে ইউএনওডিসি (UNODC) এবং সিএমসিপির (GMCP) তত্ত্বাবধানে ‘VISIT Board Search and Seizure’ (VBSS) For Officer প্রশিক্ষণটি পরিচালিত হয়েছে।

প্রশিক্ষণ সমাপনী বক্তব্যে প্রশিক্ষণের মাধ্যমে বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি জলদস্যু দমন, সমুদ্র বন্দরসমূহের নিরাপত্তা দেওয়ার ধারাবাহিকতার মানোন্নয়ন ও যুগোপযোগী হবে বলে কমডোর এম এনামুল হক আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় বাংলাদেশ কোস্ট গার্ডের কাছে ইউএনওডিসির প্রশিক্ষণের জন্য একটি Suzuki 4 Stroke প্রশিক্ষণ বোট হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কমান্ড্যান্ট বিসিজি বেইস অগ্রযাত্রা ক্যাপ্টেন শাহজাহান সিরাজসহ অন্যান্য কর্মকর্তারা।

টিটি/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।