প্রাচীন মন্দিরগুলো আধুনিক করা হচ্ছে: খাদ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২:০০ এএম, ১২ আগস্ট ২০২২

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আছেন বলেই প্রতি উপজেলায় তিনটি করে মন্দির নির্মাণ সম্ভব হয়েছে। প্রাচীন মন্দিরগুলো সংস্কারের মাধ্যমে আধুনিক মন্দিরে রুপান্তরিত করার প্রক্রিয়া চলমান রয়েছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দির প্রাঙ্গণে ‘তীর্থ পরিক্রমা ২০২২’র উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন, সমাজে অনেক সামর্থ্যবান মানুষ রয়েছেন, তারা অসামর্থ্যবানদের তীর্থযাত্রায় সহযোগিতা করতে পারেন।

এসময় তিনি পূণ্য লাভের মহৎ উদ্দেশ্যে তীর্থযাত্রায় সহযোগিতার হাত বাড়াতে সামর্থ্যবানদের প্রতি আহ্বান জানান।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব ডা. দিলীপ কুমার ঘোষ সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান মনোরঞ্জন শীল গোপাল, ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো: মুনিম হাসান, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি জে এল ভৌমিক, মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি মনীন্দ্র কুমার নাথ এবং সাধারণ সম্পাদক অধ্যাপক চন্দ্রনাথ পোদ্দার বক্তব্য রাখেন।

দ্বিতীয়বারের মতো আয়োজিত তীর্থ পরিক্রমায় এ বছর ৩১ জন তীর্থযাত্রী ১১ থেকে ২৪ আগস্ট পর্যন্ত ভারতের মায়াপুর, তারাপীঠ, গয়া, কাশী, বৃন্দাবন, মথুরা, দেওঘর ও কলকাতা ভ্রমণ করবেন। ২০১৯ সালে প্রথম তীর্থ পরিক্রমা আয়োজন করে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট।

এনএইচ/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।