পুলিশ পরিচয়ে চোরাই মোটরসাইকেল বিক্রির চেষ্টা, প্রতারক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:২৫ পিএম, ১২ আগস্ট ২০২২
জব্দ মোটরসাইকেল/ছবি: সংগৃহীত

চোরাই মোটরসাইকেল পুলিশ পরিচয়ে বিক্রির অভিযোগে এক প্রতারককে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ওয়ারী বিভাগ। গ্রেফতারকৃতের নাম মো. পলাশ সরকার ওরফে নাজমুল।

শুক্রবার (১২ আগস্ট) গোয়েন্দা ওয়ারী বিভাগের সহকারী পুলিশ কমিশনার মো. শামসুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, যাত্রাবাড়ী এলাকার জনপথ মোড়ে এল এস সিএনজি পাম্পের সামনে চোরচক্রের সদস্যরা পুলিশ পরিচয়ে চোরাই মোটরসাইকেল কেনাবেচার জন্য অবস্থান করছে বলে খবর পায় গোয়েন্দা পুলিশ। পরে ওই এলাকায় অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় পলাশ সরকারকে একটি মোটরসাইকেলসহ গ্রেফতার করা হয়। তার আরেক সহযোগী একটি কালো রঙের মোটরসাইকেল ফেলে পালিয়ে যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার পলাশ সরকার জানিয়েছেন, পুলিশ পরিচয়ে তিনি পুলিশের ব্যবহৃত সাদা জংসেন মোটরসাইকেলটি নিজে ব্যবহার করতেন। এছাড়া বিভিন্ন ধরনের প্রতারণামূলক কাজ করাসহ পুলিশ পরিচয়ে চোরাই মোটরসাইকেল বিক্রি করতেন।

গ্রেফতারকৃতের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় একটি মামলা করা হয়েছে। এ চক্রের সঙ্গে জড়িত অন্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে জানান পুলিশের এ গোয়েন্দা কর্মকর্তা।

দুটি মোটরসাইকেল উদ্ধার
অভিযানে দুটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। ইংরেজি অক্ষরে ‘পুলিশ’ লেখা একটি সাদা রঙের জংসেন মোটরসাইকেল, যার রেজিস্ট্রেশন নম্বর- ঢাকা মেট্রো-হ-১৪-৪২১৭, ইঞ্জিন, চেসিস নম্বর LZSPOJLE941200022N।

এছাড়া কালো রঙের সুজুকি জিক্সার মোটরসাইকেল উদ্ধার করা হয়। যার রেজিস্ট্রেশন নম্বর প্লেটে সাদা কাগজে ঢাকা মেট্রো ল-৫১-৪৭৫০ লেখা এবং মোটরসাইকেলটির সামনে ইংরেজিতে ‘পুলিশ’ লেখা। এটির চেসিস নম্বর RMBL-ED11F-108686 ও ইঞ্জিন নম্বর- BGA1-769747।

টিটি/এএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।