শোক দিবসে ইসলামিক ফাউন্ডেশনের কোরআন খতম-দোয়া

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০১:০৩ পিএম, ১৩ আগস্ট ২০২২

স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে ইসলামিক ফাউন্ডেশন। দিবসটি উপলক্ষে আগামী ১৫ আগস্ট জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। একই সঙ্গে বনানী কবরস্থানে, বায়তুল মোকাররম জাতীয় মসজিদে, টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধ কমপ্লেক্সে এবং দেশের সব মসজিদে কোরআন খতম ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে।

শনিবার (১৩ আগস্ট) ইসলামিক ফাউন্ডেশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, মাঠ পর্যায়ে ইসলামিক ফাউন্ডেশনের সব উপজেলা, জেলা ও বিভাগীয় কার্যালয়, ৫০টি ইসলামিক মিশন ও ৭টি ইমাম প্রশিক্ষণ অ্যাকাডেমিতে কোরআন খতম, আলোচনা সভা ও বিশেষ দোয়ার আয়োজন করা হবে। অন্যদিকে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম (৭ম পর্যায়) প্রকল্পের আওতায় ৭৩ হাজার ৭৬৮টি প্রাক-প্রাথমিক ও বয়স্ক শিক্ষা কেন্দ্রেও বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হবে।

ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওয়ের প্রধান কার্যালয় ও বায়তুল মোকাররম কার্যালয়ে ‘জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এছাড়াও ইসলামিক মিশন ফাউন্ডেশনের আগারগাঁওয়ের প্রধান কার্যালয় ও বায়তুল মোকাররম কার্যালয়সহ ৫০টি ইসলামিক মিশন কেন্দ্র বিনামূল্যে চিকিৎসাসেবা ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করবে। ইসলামিক ফাউন্ডেশন যাকাত বোর্ড থেকে দুঃস্থ ও অসহায়দের মধ্যে যাকাতের অর্থ বিতরণ করা হবে। এছাড়া, ইসলামিক ফাউন্ডেশনের নিয়মিত প্রকাশনা ‘মাসিক অগ্রপথিক’ ও ‘সবুজপাতা’র বিশেষ সংখ্যা প্রকাশ করা হবে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আরএমএম/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।