রাজনীতির নিয়ন্ত্রণ এখন অদৃশ্য শক্তির হাতে: মোস্তফা

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৫৮ পিএম, ১৩ আগস্ট ২০২২

দেশের রাজনীতি এখন পথহারা। দুঃখজনক হলেও সত্য যে, রাজনীতিকদের হাতে এখন আর কোনো ক্ষমতা নেই। রাজনীতির নিয়ন্ত্রণ এখন এক অদৃশ্য শক্তির হাতে।

শনিবার (১৩ আগস্ট) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে প্রখ্যাত রাজনীতিক ও সাবেক মন্ত্রী আনোয়ার জাহিদের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে এসব কথা বলেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

তিনি বলেন, রাজনীতিও এখন নিয়ন্ত্রণ করছে অদৃশ্য সিন্ডিকেট। এ কর্তারাই এখন সব ঠিক করে দেয়। তারা সর্বত্র বিরাজমান। ফলে রাজনীতি ক্রমান্বয়ে জনগণের আস্থা হারাচ্ছে।

তিনি বলেন, এখন তারা রাজনীতি নিয়ন্ত্রণ করছে বলেই জাতীয় সংকট মোকাবিলায় ঐক্য প্রতিষ্ঠিত হচ্ছে না। দেশে এখন রাজনীতিকরা পরিহাসের পাত্রে পরিণত হয়েছেন। দলীয় বিবেচনায় তাদের অসম্মানিত করা হচ্ছে। যা জাতির জন্য কল্যাণকর নয়।

তিনি আরও বলেন, মরহুম আনোয়ার জাহিদ ছিলেন সংগ্রামী জাতীয়তাবাদী নেতা ও দেশপ্রেমিক। এক সময়ের খ্যাতিমান সাংবাদিক। তার মতো মেধাবী ও দেশপ্রেমিক রাজনীতিকদের ব্যবহার করে প্রয়োজন শেষে যারা ফেলে দিয়েছে সময় তাদের ক্ষমা করেনি। তারাই আজ পদে পদে অপমানিত হচ্ছে।

এনডিপির মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসার সভাপতিত্বে আলোচনায় অংশ নেন গণতান্ত্রিক ঐক্যের আহ্বায়ক রফিকুল ইসলাম, দৈনিক দেশজগত সম্পাদক, বিশিষ্ট গবেষক কবি মাহমুদুল হাসান নিজামী, এনডিপি ভাইস চেয়ারম্যান রাজু আহমেদ, যুগ্ম মহাসচিব হায়াত মাহমুদ, দপ্তর সম্পাদক আর কে রিপন প্রমুখ।

কেএইচ/এমআইএইচএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।