গণপিটুনিতে বাসচালকের মৃত্যু: সুষ্ঠু তদন্ত ও দ্রুত বিচার দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪২ পিএম, ১৪ আগস্ট ২০২২

রাজধানীর অদূরে সাভারের আশুলিয়ায় গণপিটুনিতে এক বাসচালকের মৃত্যুর ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট)। এ ঘটনার সুষ্ঠু তদন্তসহ অভিযুক্ত ও দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে দ্রুত বিচার ও যথাযথ শাস্তি নিশ্চিত করারও দাবি জানিয়েছে সংগঠনটি।

রোববার (১৪ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে সংগঠনটি দাবি জানায়।

গত ২ আগস্ট সন্ধ্যায় বাসভাড়া নিয়ে বাগবিতণ্ডার এক পর্যায়ে যাত্রীদের গণপিটুনিতে আরিফ হোসেন (২৬) নামের এক বাসচালক গুরুতর আহত হন। অজ্ঞান অবস্থায় তাকে স্থানীয় নারী ও শিশু স্বাস্থ্যকেন্দ্র হাসপাতালে নেওয়া হয়। পরে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আশুলিয়ার কাশিমপুর-নরসিংহপুর সড়কে এ ঘটনা ঘটে। নিহত বাসচালক আরিফ হোসেন শেরপুরের নালিতাবাড়ী উপজেলার বাসিন্দা মো. মোস্তফার ছেলে। তিনি গাজীপুরের কোনাবাড়ী এলাকায় থেকে বাস চালিয়ে জীবিকা নির্বাহ করতেন।

বিজ্ঞপ্তিতে ব্লাস্ট জানায়, কোনো ব্যক্তিকে এ ধরনের শারীরিক নির্যাতন ও হত্যা বাংলাদেশের সংবিধানে বর্ণিত ২৭, ৩১, ৩২ ও ৩৫ (৫) অনুচ্ছেদে সাংবিধানিক অধিকারের সুস্পষ্ট লঙ্ঘন। বিশেষত বাংলাদেশের সংবিধানে ৩৫(৫) অনুচ্ছেদ অনুযায়ী কোনো ব্যক্তিকে নিষ্ঠুর, অমানুষিক বা লাঞ্ছনাকর দণ্ড দেওয়া যাবে না। ব্লাস্ট এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছে ও সুষ্ঠু তদন্তসহ অভিযুক্ত ও দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে দ্রুত বিচার ও যথাযথ শাস্তিরও দাবি করছে।

এ ধরনের নৃশংস ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সেজন্য যথাযথ পদক্ষেপ গ্রহণ ও আইন হাতে তুলে না নেওয়ার বিষয়ে জনমত গঠনের জন্য আইনশৃঙ্খলা বাহিনীসহ সংশ্লিষ্ট সবার কাছে দাবি জানায় ব্লাস্ট।

এমআইএস/এমকেআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।