খুনিদের দেশে ফিরিয়ে ফাঁসি কার্যকরের দাবি মেয়র আতিকের

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৪২ এএম, ১৫ আগস্ট ২০২২

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত পলাতক আসামিদের দেশে ফিরিয়ে ফাঁসির রায় কার্যকরের দাবি জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

রোববার (১৪ আগস্ট) রাত পৌনে ১২টায় জাতীয় সংসদ ভবন চত্বরে এক আলোচনা সভা ও মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্ঠানে এই দাবি জানান তিনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সব শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি ও জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষে অনুষ্ঠানটি আয়োজন করে ডিএনসিসি। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সভায় সভাপতির বক্তব্যে আতিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ড যারা অংশ নিয়েছিলেন তাদের অনেকেই এখন বিশ্বের বিভিন্ন দেশে পালিয়ে রয়েছেন। অবিলম্বে বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করতে হবে। আসামিদের সব সম্পত্তি বাজেয়াপ্ত করতে হবে। এ ছাড়া এই হত্যাকাণ্ডে ষড়যন্ত্রকারীদের বের করে তাদেরও শাস্তির ব্যবস্থা করতে হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু মানে স্বাধীনতা, বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। ব্যক্তি মুজিবকে হত্যা করে যায়, কিন্তু তার আদর্শকে হত্যা করা যাবে না।

ডিএনসিসি মেয়র বলেন, বঙ্গবন্ধুসহ যারা দেশের জন্য জীবন দিয়েছেন, আসুন আমরা তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বুকে হাত দিয়ে প্রতিজ্ঞা করি, ঢাকা শহরকে আমরা ভালোবাসবো। ঢাকার রাস্তায় ময়লা ফেলবো না। আইন মেনে চলবো। বড়দের শ্রদ্ধা করবো। ছোটদের ভালোবাসবো। এটি হোক আমাদের একমাত্র প্রতিজ্ঞা।

সভা শেষে মোমবাতি প্রজ্জ্বলনের মাধ্যমে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান অতিথিরা।

এমএমএ/এমএইচআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।