চা বোর্ডে জাতীয় শোক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৩৫ পিএম, ১৫ আগস্ট ২০২২
জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি দেন বাংলাদেশ চা বোর্ডের সদস্যরা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ চা বোর্ড। সোমবার (১৫ আগস্ট) চা বোর্ডের প্রধান কার্যালয়ে দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের পরপরই বোর্ড প্রাঙ্গনে অর্ধনমিত জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, প্রামাণ্যচিত্র দেখানো, আলোচনা সভা ও বঙ্গবন্ধুসহ তার পরিবারের শহীদ সদস্যদের আত্মার শান্তি কামনা করে মোনাজাত করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো. আশরাফুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু ১৯৫৭ সালের ৪ জুন থেকে ১৯৫৮ সালের ২৩ অক্টোবর পর্যন্ত চা বোর্ডের প্রথম বাঙালি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। চা শিল্পের উন্নয়নে বঙ্গবন্ধুর অবিস্মরণীয় অবদান রয়েছে।

বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি আরও বলেন, জাতির পিতার আদর্শকে ধারণ করে কর্মক্ষেত্রে প্রত্যেকের ওপর অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সঙ্গে যথাযথভাবে পালন করতে হবে।

বোর্ডের ভারপ্রাপ্ত সচিব মোহাম্মাদ রুহুল আমীনের সঞ্চালনায় আলোচনা সভায় বোর্ডের সদস্য (গবেষণা ও উন্নয়ন) মোহাম্মদ নূরুল্লাহ নূরী, উপ-পরিচালক (পরিকল্পনা) মুনির আহমদসহ বোর্ডের কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন। আলোচনা সভা শেষে বাদ যোহর চা বোর্ড মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

আইএইচআর/এসএএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।