বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রাজউকের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১২ পিএম, ১৫ আগস্ট ২০২২

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।

রাজউক চেয়ারম্যান মো. আনিছুর রহমান মিঞার নেতৃত্বে সোমবার (১৫ আগস্ট) সকালে রাজউক ভবনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন কর্মকর্তা-কর্মচারীরা। পরে কোরআন তেলাওয়াত, বঙ্গবন্ধু ও বঙ্গমাতাসহ ১৫ আগস্টের শহীদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল, আলোচনাসভা এবং দুস্থদের মধ্যে খাবার বিতরণ করা হয়।

এসময় রাজউক চেয়ারম্যানের সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, শ্রম ও জনশক্তিবিষয়ক সম্পাদক মো. হাবিবুর রহমান সিরাজ। বক্ততারা স্বাধীনতাবিরোধী শক্তিদের রুখে দাঁড়ানোর জন্য শোককে শক্তিতে রূপান্তরের আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে রাজউক চেয়ারম্যান বিভিন্ন লেখকের উদ্ধৃতি দিয়ে বঙ্গবন্ধুর বিভিন্ন স্মৃতিময় ঘটনা তুলে ধরেন। তিনি বঙ্গবন্ধুর ক্ষমা ও পরোপকারিতার বিভিন্ন স্মৃতি তুলে ধরেন এবং বিশ্বের ইতিহাসে এমন মানবতাবাদী নেতা বিরল মর্মে উল্লেখ করেন। সবশেষে বঙ্গবন্ধুর আদর্শকে কর্মজীবনে প্রতিফলন ঘটানোর জন্য রাজউকের কর্মকর্তা-কর্মচারীদের আহ্বান জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

এমএমএ/এমএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।