২৫ হাজার করে পেল চকবাজারে নিহতদের পরিবার

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:১৫ পিএম, ১৬ আগস্ট ২০২২

রাজধানীর চকবাজারের দেবীদাসলেন এলাকায় সোমবার লাগা আগুনে নিহতদের পরিবারকে ২৫ হাজার টাকা করে দিয়েছে ঢাকা জেলা প্রশাসন। নিহত ছয়জনের পরিবারকে ২৫ হাজার টাকা করে মোট দেড় লাখ টাকা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) বিকেলে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ (মিটফোর্ড হাসপাতাল) ও হাসপাতালের মর্গের সামনে নিহত ছয়জনের পরিবারের হাতে এই টাকা তুলে দেন ঢাকা জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম।

গতকাল (সোমবার) বিকেলে চকবাজারে অগ্নিকাণ্ডে নিহত ছয়জনের মরদেহ মিটফোর্ড হাসপাতালে নিয়ে আসা হয়। মঙ্গলবার সকালে নিহতদের স্বজনদের কাছে মরদেহ হস্তান্তরের কথা জানানো হয়। সকাল থেকেই নিহতদের স্বজনরা হাসপাতালের মর্গের সামনে অপেক্ষা করেন। হাসপাতালের দায়িত্বরত কর্মকর্তা ও পুলিশের আনুষ্ঠানিকতা শেষে দুপুর ১টায় অগ্নিদগ্ধ ছয় মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে নেওয়া হয়। ময়নাতদন্ত চলাকালে বিকেলে নিহতদের পরিবারকে এই অর্থ তুলে দেন জেলা প্রশাসক।

এসময় তিনি বলেন, চকবাজারের মর্মান্তিক ঘটনায় আমরা শোকাহত। জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের পরিবারকে প্রাথমিকভাবে এই সহায়তা দেওয়া হয়েছে। এছাড়া নিহতদের পরিবারের পক্ষ থেকে নিজ নিজ জেলায় গিয়ে জেলা প্রশাসক বরাবর আবেদন করলে তাদের আরও সহযোগিতা দেওয়া হবে।

এদিকে নিহতদের পরিবারের পক্ষ থেকে আরও সহযোগিতার দাবি এবং ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন তারা।

আরএসএম/এমএইচআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।