পাহাড় কেটে স্থাপনা নির্মাণ, দুইজনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০৩:২৬ পিএম, ১৭ আগস্ট ২০২২
পাহাড় কেটে বাড়ি বানানো হচ্ছে

পাহাড় কাটার অভিযোগে চট্টগ্রামে বায়েজিদ থানায় পৃথক দুটি মামলা করেছে পরিবেশ অধিদপ্তর।

মঙ্গলবার (১৬ আগস্ট) রাতে অধিদপ্তরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ের সহকারী পরিদর্শক আবদুল্লাহ আল মতিন মামলা দুটি করেন।

বুধবার (১৭ আগস্ট) দুপুরে বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম মহানগর কার্যালয়ের উপ-পরিচালক মিয়া মাহমুদুল হক।

এক মামলায় আসামি করা হয়েছে কোতোয়ালী থানাধীন আন্দরকিল্লা নজির আহমেদ চৌধুরী রোডের মো. আবদুল বারেকের ছেলে আবদুর রাজ্জাককে (৪৭)। তার বিরুদ্ধে দুই হাজার ঘনফুট পাহাড় কাটার অভিযোগ আনা হয়েছে।

অন্য মামলায় আসামি করা হয়েছে চাঁদপুরের হাজীগঞ্জ থানাধীন বলাখাল গ্রামের মোহাম্মদ শামছুল হকের ছেলে মোহাম্মদ ইউছুপ আলীকে (৪৮)।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বায়েজিদ থানাধীন ২ নম্বর ওয়ার্ড জালালাবাদ জানুর বাপের খামারে আলাদা দুটি দাগে পাহাড় কেটে একটিতে পাকা স্থাপনা নির্মাণ করছেন আসামিরা। অন্যটিতে সেমিপাকা ঘর তৈরি করা হয়েছে।

গত ২ আগস্ট পরিবেশ অধিদপ্তরের টিম ঘটনাস্থল পরিদর্শন করে পাহাড় কাটার সত্যতা পান। পরে তাদের শুনানিতে ডাকা হয়। শুনানি শেষে মামলার সিদ্ধান্ত দেন পরিবেশ অধিদপ্তর মহানগর কার্যালয়ের পরিচালক হিল্লোল বিশ্বাস।

ইকবাল হোসেন/জেডএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।