শাহবাগ-মৎস্য ভবন এলাকায় যান চলাচল বন্ধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ১৭ আগস্ট ২০২২
ফাইল ছবি

২০০৫ সালের ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করছে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগ। রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে চলছে এ সমাবেশ। এতে ওই সড়কের দুই দিকের যান চলাচল বন্ধ রাখা হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) দুপুরে শাহবাগ মোড় থেকে মৎস্য ভবন মোড়ে যাওয়া-আসার দুটি সড়কই বন্ধ রাখা হয়। এতে করে যানবাহনগুলোকে বিকল্প সড়ক ব্যবহার করতে হচ্ছে। ফলে রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

সরেজমিনে দেখা যায়, শাহবাগ মোড়ে মৎস্য ভবন যাওয়ার রাস্তা ব্যারিকেট দিয়ে রাখা হয়েছে। এতে সাইন্সল্যাব ও ফার্মগেট থেকে আসা যানবাহনগুলো আটকে রয়েছে। তবে কিছুসংখ্যক বাস ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি শিক্ষা ভবন হয়ে চলাচল করছে। রাস্তাগুলো বন্ধ থাকায় বাস থেকে নেমে অনেককেই হেঁটে গন্তব্য স্থলে যাচ্ছেন।

এদিকে, সমাবেশের উদ্দেশ্যে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে আসা আওয়ামী লীগের নেতাকর্মীরা শাহবাগ মোড়ে বা মৎস্য ভবন মোড়ে এসে বাস থেকে নেমে যাচ্ছেন। সেখান থেকে তাদের পায়ে হেঁটে সমাবেশ স্থলে আসতে হচ্ছে।

বিকেল ৪টায় সমাবেশের আনুষ্ঠানিকতা শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান।

রাস্তা বন্ধ রাখায় যানবাহন চালকরা ক্ষোভ প্রকাশ করে বলেন, ছুটির দিনে সমাবেশ করলে মানুষের এত ভোগান্তি হতো না। আগামী ৩-৪ দিন ছুটি রয়েছে অনেকেই বাড়ির দিকে রওনা দিয়েছেন। রাস্তা বন্ধ থাকায় অনেকে বিকল্প রাস্তায় কষ্ট করে যেতে হচ্ছে। কর্মব্যস্ত দিনে রাস্তা বন্ধ করে কেন সমাবেশ করতে হবে। এমনিতেই এই শহর এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে জ্যামের কারণে দীর্ঘ সময় লাগে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সমাবেশ মঞ্চে উপস্থিত রয়েছেন দলটির কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, নির্বাহী সদস্য আনোয়ার হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, প্রচার সম্পাদক চৌধুরী সাইফুন নবী সাগর প্রমুখ।

আরএসএম/আরএডি/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।