প্রাইভেটকারে গার্ডার: তদন্ত কমিটির সদস্য বেড়ে সাতজন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫২ এএম, ১৯ আগস্ট ২০২২
ফাইল ছবি

রাজধানীর উত্তরায় নির্মাণাধীন বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ক্রেন থেকে গার্ডার ছিটকে প্রাইভেটকারে পড়ার ঘটনায় গঠিত তদন্ত কমিটির সদস্য সংখ্যা বাড়ানো হয়েছে। ঘটনার দিন রাতে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হলেও সেটি বাড়িয়ে সাত সদস্যে বর্ধিত করা হয়েছে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপ-সচিব মো. আবু নাছেরের এক আদেশে বুধবার (১৭ আগস্ট) ওই কমিটি পুনর্গঠন করা হয়। আদেশে কমিটিকে আগামী সাতদিনের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব (আরবান ট্রান্সপোর্ট অনুবিভাগ) নীলিমা আখতারকে আহ্বায়ক করে গঠিত কমিটির সদস্য সচিব হিসেবে রয়েছেন সড়ক ও জনপথ অধিদপ্তরের (সওজ) অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান।

সদস্য হিসাবে রয়েছেন- ডিএমপির অতিরিক্ত উপ-কমিশনার মুহাম্মদ মঞ্জুর মোর্শেদ, ডিএমপি ট্রাফিক বিভাগের (উত্তর) এডিসি বদরুল হাসান, বিআরটি প্রকল্প পরিচালক (বিবিএ পার্ট) মহিরুল ইসলাম খান, সওজের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ গোলাম রব্বানী এবং বুয়েটের দুর্ঘটনা গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক মো. আসিফ রায়হান।

আদেশে বলা হয়, কমিটি দুর্ঘটনার কারণে অনুসন্ধান করবে এবং কেন দুর্ঘটনা রোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়নি, দুর্ঘটনার জন্য দায়ীদের চিহ্নিত করা এবং ভবিষ্যতের জন্য করণীয় বিষয়ে সুপারিশ করবে।

এর আগে গত সোমবার বিকেল সোয়া ৪টার দিকে উত্তরা ৩ নম্বর সেক্টরের প্যারাডাইস টাওয়ারের সামনে বিআরটি প্রকল্পের একটি গার্ডার ক্রেন দিয়ে ওঠানোর সময় একটি প্রাইভেটকারের ওপর পড়ে। এ ঘটনায় পাঁচজনের মরদেহ দুর্ঘটনাকবলিত প্রাইভেটকারের ভেতর থেকে উদ্ধার করা হয়।

আইএইচআর/এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।