শাহ আলীতে দুই ডিমের দোকানকে জরিমানা, একটি বন্ধ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৬:০৮ পিএম, ১৯ আগস্ট ২০২২
রাজধানীর শাহ আলী মার্কেটে অভিযান চালায় ভোক্তা অধিকার অধিদপ্তর

ডিম ক্রয়ের ক্যাশ মেমো সংরক্ষণ না করা এবং মূল্য তালিকা না টানানোর অপরাধে রাজধানীর মিরপুরের শাহ আলী মার্কেটের দুই ব্যবসায়ীকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়া অর্গানিকের নামে সাধারণ ডিম বিক্রি করায় একটি প্রতিষ্ঠানকে সাময়িকভাবে বন্ধ করা হয়েছে।

শুক্রবার (১৯ আগস্ট) রাজধানীর শাহ আলী থানার শাহ আলী মার্কেটের ডিমের আড়তে তদারকিমূলক অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

অভিযানে হেলাল ডিমের আড়ত ও মুনির ডিমের আড়তকে ১৫ হাজার টাকা করে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। ডিম ক্রয়ের ক্যাশ মেমো সংরক্ষণ না করা, বিক্রির ক্যাশ মেমোর কার্বনকপি ছেঁড়া, কার্বন কপিতে দাম না লেখা, মূল্য তালিকা না টানানোর অপরাধে তাদের এ জরিমানা করা হয়।

jagonews24

এছাড়া নিজেরা অর্গানিক সিল লাগিয়ে বেশি দামে ডিম বিক্রি করলেও অর্গানিক ডিমের স্বপক্ষে কোনো তথ্য-প্রমাণ উপস্থাপন করতে না পারায় ভাই ভাই আড়তকে সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

ভোক্তা অধিকার অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের অফিস প্রধান মো. আব্দুল জব্বার মন্ডল ও প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসানুজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

এনএইচ/কেএসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।