বঙ্গবন্ধু শিখিয়ে গেছেন কীভাবে দেশকে ভালোবাসতে হয়: উপমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ১২:৩৪ এএম, ২০ আগস্ট ২০২২
ফাইল ছবি

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন দেশ দিয়েছেন, দিয়ে গেছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ শেষ করতে তথা ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়তে আমাদের একসঙ্গে কাজ করতে হবে। বঙ্গবন্ধু আমাদের শিখিয়ে গেছেন কীভাবে দেশের মাটি ও মানুষকে ভালোবাসতে হয়।

শুক্রবার (১৯ আগস্ট) সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজে শোকাবহ আগস্ট স্মরণে উদ্যোক্তা চট্টগ্রাম আয়োজিত শিক্ষার্থীদের মাঝে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বই বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশে উপমন্ত্রী বলেন, এ শোকাবহ আগস্ট মাসে শোককে শক্তিতে পরিণত করে আমাদের আগামীর প্রজন্মকে এগিয়ে যেতে হবে। শিক্ষার্থীরা যদি বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে হৃদয়ে লালন করে, দেশ গঠনে যে যার অবস্থান থেকে আত্মনিয়োগ করে, তাহলেই জাতির পিতার প্রতি প্রকৃত শ্রদ্ধা জানানো হবে।

jagonews24

তিনি সবাইকে জাতির পিতার আদর্শ ও মূল্যবোধকে নিজের মধ্যে ধারণ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উদ্যোক্তা চট্টগ্রামে’র প্রতিষ্ঠাতা এবং চট্টগ্রাম মহানগর যুব মহিলা লীগ নেত্রী সোনিয়া আজাদ বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও স্বপ্নগুলো বাস্তবায়ন করতে পারলেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন, আওয়ামী যুবলীগের সাবেক উপ-অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী (বাবর), কাজেম আলী স্কুল অ্যান্ড কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ও চকবাজার থানা আওয়ামী লীগের সভাপতি মো. শাহাবুদ্দিন আহমেদ, থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনছার উল হক, ১৬ নম্বর চকবাজার ওয়ার্ড কাউন্সিলর নূর মোস্তফা টিনু, মহিলা কাউন্সিলর রুমকি সেন গুপ্ত প্রমুখ। সভা সঞ্চালনা করেন উদ্যোক্তা চট্টগ্রামে’র অ্যাডমিন ইশমাম শাহরিয়ার।

ইকবাল হোসেন/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।