বিদ্যুৎ অপচয়

চট্টগ্রামে ২২ মামলায় সাড়ে ৪৪ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম
প্রকাশিত: ০২:৩০ এএম, ২০ আগস্ট ২০২২

অপচয় রোধের মাধ্যমে বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন থানা এলাকায় জেলা প্রশাসনের নেতৃত্বে অভিযান চালিয়ে জরিমানা ও তা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত।

লাগাতার অভিযানের অংশ হিসেবে শুক্রবার (১৯ আগস্ট) দিনগত রাত ৮টা থেকে রাত ১১টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২২টি প্রতিষ্ঠানকে ৪৪ হাজার ৫০০ টাকা জরিমানা এবং তা আদায় করেন চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

jagonews24

এসময় সরকারি নির্দেশনা মেনে আলোকসজ্জা পরিহার করার বিষয়ে সতর্ক করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, মহানগরীর কোতোয়ালি থানা এলাকায় অভিযান চালিয়ে ৮টি দোকানকে ২০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম। একইভাবে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাজিব হোসেন নিউ মার্কেট এলাকায় অভিযান চালিয়ে বৈশাখী হোটেলকে দুই হাজার টাকা, মীম হাজি বিরিয়ানীকে এক হাজার টাকা, শাহ সুন্দর স্টোরকে এক হাজার টাকা, ফুলকলিকে দুই হাজার টাকা, হাজী বিরিয়ানীকে তিন হাজার টাকা এবং হোটেল এবিপিকে দুই হাজার টাকা জরিমানা করেন।

jagonews24

এছাড়া নগরীর জামাল খান, কাজীর দেউড়ী আর খুলশী এলাকায় অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হাসান চৌধুরী এবং উমর ফারুক। এসময় ৮টি মামলায় ১৩ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

ইকবাল হোসেন/এমকেআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।