ইন্টারনেট থেকে ওয়ারেন্ট ডাউনলোড করে পুলিশ পরিচয়ে যেতেন আসামি ধরতে

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:২২ পিএম, ২০ আগস্ট ২০২২

গায়ে পুলিশের জ্যাকেট, হাতে ওয়াকিটকি, কোমরে পিস্তল। মোটরসাইকেলে পুলিশের স্টিকার। ইন্টারনেট থেকে ওয়ারেন্ট ডাউনলোড করে তাতে কলম দিয়ে আসামির নাম লিখে যেতেন আসামি ধরতে। দাবি করতেন মোটা অংকের টাকা।

এভাবেই নিজেকে পুলিশ কর্মকর্তা পরিচয় দিয়ে চাঁদাবাজি করতেন নওগাঁর বদলগাছি থানার শাকিল হাসান (৩০)। বসবাস করতেন রাজধানীর দারুস সালাম এলাকায়। শুক্রবার (১৯ আগস্ট) রাজধানীর শেরেবাংলা নগর এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার রাজধানীর শেরেবাংলা নগর থানার শ্যামলী ওভারব্রিজ সংলগ্ন কাঁচা লংকা রেস্তোরাঁর মালিকের কাছে ৫০ হাজার টাকা দাবি করেন শাকিল। টাকা না দিলে ব্যবসার ক্ষতি করা হবে বলে হুমকি দেন।

উপায় না দেখে পুলিশে অভিযোগ দেন রেস্তোরাঁর মালিক। অভিযোগ পেয়ে শেরেবাংলা নগর থানা-পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে শাকিলকে গ্রেফতার করে। পরে তার বিরুদ্ধে শেরেবাংলা নগর থানায় মামলা দায়ের করা হয়।

জব্দ করা আলামত

গ্রেফতারের পর তার কাছ থেকে তিনটি পুরাতন ওয়াকিটকি, একটি পিস্তলসদৃশ গ্যাস লাইট, পুলিশের লোগো ও নিজের ছবি সম্বলিত একটি আইডি কার্ড, একটি গ্রেফতারি পরোয়ানার ফটোকপি, একটি এটিএম কার্ড, পুলিশ লেখা স্টিকারযুক্ত একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

এছাড়া তার কাছ থেকে একটি নেভি ব্লু রঙের স্লিভলেস জ্যাকেট ও লাল রঙয়ের হাফ হাতা গেঞ্জি উদ্ধার করা হয়। জ্যাকেটটির সামনের দিকের ডান পাশে বাংলাদেশ জেল ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মনোগ্রাম লাগানো ছিল।

শনিবার (২০ আগস্ট) সকালে নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপি তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) রুবাইয়াত জামান।

তিনি বলেন, ঘটনাস্থলে পৌঁছে শাকিল হোসেনকে জিজ্ঞাসাবাদ করা হলে সদুত্তর দিতে ব্যর্থ হন। এরপর প্রাথমিক জিজ্ঞাসাবাদে উপস্থিত সাক্ষীদের সামনে স্বীকার করেন যে, পুলিশ কর্মকর্তা পরিচয়ে তিনি ওই রেস্তোরাঁর মালিক আব্দুর রহমানের কাছ থেকে ৫০ হাজার টাকা দাবি করেন।

ডিএমপির তেজগাঁও বিভাগের সংবাদ সম্মেলন

‘এর আগেও তিনি বিভিন্ন সময়ে পুলিশ কর্মকর্তা পরিচয়ে ভয় দেখিয়ে একাধিক ব্যক্তির কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন। তবে এখন পর্যন্ত কী পরিমাণ টাকা তিনি হাতিয়ে নিয়েছেন তা এখনো জানা যায়নি।’

এডিসি আরও বলেন, বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য আমরা শাকিলের রিমান্ড আবেদন করবো। আশা করি রিমান্ডে নিলে তার কাছ থেকে সব জানা যাবে।

টিটি/এসএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।