হাফ ভাড়ার আন্দোলন

সড়ক ছাড়লেন শিক্ষার্থীরা, বাস ও যাত্রী ছাউনি ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২১ পিএম, ২৩ আগস্ট ২০২২

হাফ ভাড়া কার্যকরের আশ্বাসে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত করেছেন। এখন বনানী, গুলশান-২ নম্বর সড়কে যান চলাচল শুরু হয়েছে। এর আগে দুপুর ১২টা থেকে আড়াইটা পর্যন্ত এই রুটে যান চলাচল বন্ধ ছিল।

College-(6)

শিক্ষার্থীরা জানান, চক্রাকার রুটে আড়াই কিলোমিটার দূরত্বে ভাড়া নেওয়া হচ্ছিল ৩০ টাকা। আজ আন্দোলনের পর বৃহস্পতিবার পর্যন্ত (২৫ আগস্ট) এই রুটে শিক্ষার্থীদের কাছ থেকে ২০ টাকা করে ভাড়া নেবেন বাস মালিকরা। বৈঠকে এমনটাই জানিয়েছেন তারা।

College-(6)

তবে শিক্ষার্থীদের এমন ঘোষণার পর যখন টিকিট কিনতে কাউন্টারে যান, তখন ভাড়া ২৫ টাকা করে চান কাউন্টারের লোকজন। প্রতিবাদে কাউন্টার ও যাত্রী ছাউনি ভাঙচুর, বাসের কাচ ভাঙচুর করেছেন শিক্ষার্থীরা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। তবে শিক্ষার্থীরা এখনো সড়কের পাশে অবস্থান করছেন।

College-(6)

শিক্ষার্থীদের অভিযোগ, আন্দোলন চলাকালে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করে বাস মালিক, স্থানীয় কাউন্সিলর ও পুলিশ সদস্যরা। ওই বৈঠকেই আগামী বৃহস্পতিবার পর্যন্ত ২০ টাকা করে ভাড়া নেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। ওইদিন হাফ ভাড়া কার্যকরে বৈঠকেরও সিদ্ধান্ত হয়। এমন ঘোষণায় আন্দোলন স্থগিত করেন তারা। কিন্তু কাউন্টারে গিয়ে দেখেন, ২৫ টাকা করে ভাড়া চাচ্ছেন। এ নিয়ে শিক্ষার্থীদের সঙ্গে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে তারা ভাঙচুর করেন।

এমএমএ/জেএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।