বঙ্গবন্ধুর খুনিরা এখনো সক্রিয়: পরিকল্পনা প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২১ পিএম, ২৯ আগস্ট ২০২২

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেন, বঙ্গবন্ধুর খুনিরা এখনো সক্রিয়। তারা এ পর্যন্ত ১৯ দফা শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করেছে। এখানো যড়যন্ত্র করে যাচ্ছে।

সোমবার (২৯ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সেচ ভবন মিলনায়তনে ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশনের আয়োজনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথি ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

শামসুল আলম বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে তখন দেশের উন্নয়ন স্থিমিত করা হয়েছে। এখন আবার সে অপচেষ্টা চলছে।

তিনি বলেন, স্বাধীনতার পর দেশে তখন কোনো টাকা-পয়সা ছিল না, খাবার ছিল না। ১৯ দিনের মাথায় বঙ্গবন্ধু পরিকল্পনা কমিশন গঠন করেছিলেন। যেখানে ভারত স্বাধীনতার তিন বছর আর পাকিস্তান ছয় বছর পর সেটা করেছে। এটার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর দুরদর্শিতা সম্পর্কে ধারণা গেছে।

পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, এরপর কৃষিতে কাজ করেন তিনি। বিভিন্ন ক্ষেত্রে ভিন্ন ভিন্ন গবেষণা প্রতিষ্ঠান করেন। মাত্র সাড়ে তিন বছরে তিনি কৃষির যে ভিত্তি তৈরি করেছেন সেটা অবিস্মরণীয়। এজন্যই এখন কৃষির বৈপ্লবিক পরিবর্তন হয়েছে।

তিনি বলেন, সেজন্য উন্নয়নের বিরোধীরা তখন দীর্ঘ পরিকল্পনা করে তাকে হত্যা করেছে। এরা তারাই, যারা স্বাধীনতায় পরাজিত হয়েছে।

এনএইচ/এমআইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।